Vivo V2066 ফোনে থাকবে ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর ও ৮ জিবি র‌্যাম

vivo-v2066-spotted-on-geekbench-with-mediatek-dimensity-800u-soc

গতকাল Vivo-র V2050 মডেল নম্বরযুক্ত একটি স্মার্টফোন গিকবেঞ্চ বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল। গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল যে, এই ফোনে ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর থাকবে। এটি খুব সম্ভবত Vivo V21 5G নামে বাজারে আসতে পারে বলে তখন জল্পনা শুরু হয়েছিল। আজ V2066 মডেল নম্বরের Vivo-র একটি নতুন ডিভাইস গিকবেঞ্চে স্পট করা হয়েছে। গিকবেঞ্চ লিস্টিং বলছে, V2050-এর মতো V2066 স্মার্টফোনটিও ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসরে চলবে।

গিকবেঞ্চের ডেটাবেসে Vivo V2066 স্মার্টফোনটি MT6853V/TNZA মডেল নম্বরের সিপিইউ সহ লিস্টেড হয়েছে। MT6853V/TNZA মডেল নম্বরটি এখানে ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসরকে নির্দেশ করছে। Realme Narzo 20 Pro সহ একাধিক ফোনে আমরা এই প্রসেসর ব্যবহার হতে দেখেছি।

যাইহোক গিকবেঞ্চ থেকে আরও জানা গেছে, ভিভো-র এইফোনে ৮ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১১ ওএস সহ আসবে। গিকবেঞ্চের সিঙ্গেল কোর টেস্টে Vivo V2066 স্মার্টফোন ৫৮৮ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ১৬৮৭ পয়েন্ট পেয়েছে।

তবে এই প্রথমবার ফোনটির বিষয়ে আমরা জানতে পেরেছি এমনটা নয়। পূর্বে Vivo V2066 স্মার্টফোন Eurasian Economic Commision-এর ছাড়পত্র পেয়েছে। নতুন রিপোর্ট ডিভাইসটির চূড়ান্ত মার্কেটিং নামের বিষয়ে জানাবে বলে আশা করা যায়। তবে এটি V সিরিজের ফোন হিসেবে আসছে কীনা, সেটাই এখন দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷