Vivo V21 5G, Vivo V21 ও Vivo V21e দুর্দান্ত সেলফি ক্যামেরা ও ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হল

Vivo v21 5G vivo v21 vivo v21e launched with With Triple Rear Cameras Fast Charging Launched price specifications

মালয়েশিয়াতে আজ লঞ্চ হয়ে গেল Vivo-র V21 সিরিজের মিডরেঞ্জ স্মার্টফোন V21, V21 5G ও V21e৷ 5G সাপোর্টের কথা বাদ দিলে V21 এবং 21 5G একই স্পেসিফিকেশন সহ এসেছে। আবার স্বতন্ত্র পরিচয় নিয়ে V21e প্রথম দুটি ফোনের তুলনায় একটু ভিন্ন বৈশিষ্ট্যের সাথে লঞ্চ হয়েছে। তবে তিনটি ফোনেই ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, ইউজার এক্সপেরিয়েন্স আরও উন্নীত করার লক্ষ্যে ভিভো সফটওয়্যার ইকোসিস্টেমেও কয়েকটি পরিবর্তন করেছে। আসুন ভিভো ভি২১ ৫জি, ভিভো ভি২১, ও ভিভো ভি২১ই এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Vivo V21 5G, Vivo V21 ও Vivo V21e এর দাম

ভিভো ভি২১ ৫জি-এর দাম রাখা হয়েছে ১,৫৯৯ আরএমবি, যা প্রায় ২৯,০০০ টাকার সমান। এটি ৮ জিবি + ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য। ফোনটি সানসেট ড্যাজেল ও ডাস্ক ব্লু কালার অপশনে পাওয়া যাবে। উল্লেখ্য, ভিভো ভি২১-এর ৪জি ভার্সনের দাম জানা যায়নি।

অন্যদিকে, ভিভো ভি২১ই ১,২৯৯ আরএমবি (প্রায় ২৩,০০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। এটি ডায়মন্ড ফ্লেয়ার ও রোমান ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ। জানিয়ে রাখি Vivo V21 5G আগামী ২৯ এপ্রিল ভারতে লঞ্চ হবে।

Vivo V21, Vivo V21 5G এর স্পেসিফিকেশন

স্পেসিফিকেশনের দিক থেকে ৫জি সাপোর্ট ছাড়া ভিভো ভি২১ ও ভিভো ভি২১ ৫জি-এর মধ্যে কোনো ফারাক নেই। ভিভো ভি২১ ও ভিভো ভি২১ ৫জি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল), ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৪৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্ল সহ এসেছে। দুটি স্মার্টফোনেই রয়েছে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ চিপসেট, ৮ জিবি র‌্যাম + ৩ জিবি এক্সটেন্ডেড র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য এগুলিতে পাওয়া যাবে ৪০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ফোনগুলিতে আছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ফানটাচওএস ১১.১ কাস্টম ওএস-এ চলবে।

ফটোগ্রাফির জন্য Vivo V21, Vivo V21 5G-র ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা রয়েছে। যেগুলি হল – এফ/১.৭৯ অ্যাপারচার ও OIS সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + এফ/২.২ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফির জন্য এই প্রথমবার কোনো স্মার্টফোনে ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার (এফ/২.০) ব্যবহার হয়েছে। সেলফি ক্যামেরাটি আবার OIS সাপোর্ট করবে। এছাড়াও, ফ্রন্ট ক্যামেরাতে ডুয়াল সেলফি স্পটলাইট নামে ফিচার রয়েছে যার কাজ হল এলইডি ফ্ল্যাশ ও স্ক্রিনের সফ্ট লাইট ব্যবহার করে অন্ধকারেও উজ্জ্বল ছবি সরবরাহ করা।

Vivo V21e এর স্পেসিফিকেশন

ভিভো ভি২১ই স্মার্টফোনটি ৬.৪৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্ল সহ এসেছে। এটি ফুল এইচডি+ রেজোলিউশন (১০৮০x২৪০০ পিক্সেল), এইচডিআর ১০+ সাপোর্ট করবে। আবার এতে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি র‌্যাম + ৩ জিবি এক্সটেন্ডেড র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি ৪০০০ এমএএইচ ব্যাটারি, ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ এসেছে। সিকিউরিটির জন্য ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য Vivo V21e ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত। যদিও এতে OIS ফিচার সাপোর্ট করবে না। আবার ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যেগুলি হল – এফ/১.৮৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + এফ/২.২ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ফানটাচওএস ১১.১ কাস্টম ওএস-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন