13 মিনিটে ফুল চার্জ হবে 4000mAh ব্যাটারি, Vivo আনলো Super FlashCharge

চীনা স্মার্টফোন কোম্পানি Vivo একটি নতুন ফাস্ট চার্জিং টেকনোলজি Super FlashCharge লঞ্চ করতে চলেছে। এই ফাস্ট চার্জিং টেকনোলজি নিয়ে ভিভো একটি টিজার ও পেশ করেছে। যেটি মনে করা হচ্ছে 120W ফাস্ট চার্জিং সল্যুশন হবে। আপাতত বাজারে এই পাওয়ারের সাথে আসা অন্যান্য ফাস্ট চার্জিং এর থেকে ভিভো Super FlashCharge দ্রুত চার্জ করতে সক্ষম হবে। টিজারে ভিভো দাবি করেছে এই সুপার ফ্ল্যাশ চার্জ মাত্র 13 মিনিটে 4000mAh ব্যাটারি ফুল চার্জ করতে পারবে। ভিভো জানিয়েছে আগামী MWC 2019 তে এই নতুন টেকনোলজি লঞ্চ করা হবে।

আপনাকে জানিয়ে রাখি আগামী 26 জুন থেকে 28 জুন সাংহাইয়ে MWC 2019 অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে ভিভো ‘সুপার ফ্ল্যাশ চার্জ’ চার্জারের সাথে 5G স্মার্টফোন ও লঞ্চ করতে পারে। ভিভোর 120W ফাস্ট চার্জিং এর এই চারজিংএর কথা প্রথম জানা যায় চীনা সোশ্যাল মিডিয়া Weibo-র একটি পোস্ট থেকে। এর আগে শাওমি গত মার্চ মাসেই এই ধরণের 100W ফাস্ট চার্জিং টেকনোলজি বাজারে এনেছিল। সেই সময় Xiaomi দাবি করেছিল এই 100W ফাস্ট চারজিংএ মাত্র 17 মিনিটে 4000mAh ব্যাটারি ফুল চার্জ হবে।

Vivo Super FlashCharge 120W: কোনটি ভালো

প্রথমে Huawei 55W ফাস্ট চার্জিং প্রযুক্তি এনেছিল। যা শাওমি 100W ফাস্ট চারজিং এনে হারিয়ে দেয়। হুয়াওয়ে তাদের ফোল্ডেবল Huawei Mate X সিরিজে 55W ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করবে বলে জানা গেছে। হুয়াওয়ে ও শাওমি ছাড়াও অপো SuperVOOC চার্জিং এনেছিল। তবে এটির ক্ষমতা ততটা বেশি ছিলনা। এবার এই সব কে হারিয়ে দিলো Vivo 120W Super FlashCharge ।

পড়ুন : ১৭ মিনিটেই ফুল চার্জ স্মার্টফোন, শাওমি আনছে ফাস্ট চার্জার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!