Samsung এর পর এবার Vivo স্মার্টফোনেও থাকতে পারে এক্সিনস ২১০০ প্রসেসর

vivo-working-on-exynos-2100-chipset-smartphone-with-very-scary-hardware.jpg

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung, নতুন বছরের শুরুতে Galaxy S21 সিরিজের সাথে Exynos 2100 প্রসেসর লঞ্চ করেছিল। এই প্রসেসরটি ৫ ন্যানোমিটার EUV প্রোসেসে বানানো হয়েছে, যার ভেতরেই ফাইভ-জি মোডেম উপস্থিত। অনেকেই একে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের থেকেও শক্তিশালী বলে দাবি করেছেন। গ্যালাক্সি এস২১ সিরিজের তিনটি ফোনেই এই প্রসেসর রয়েছে। তবে Samsung ছাড়াও এবার চীনা স্মার্টফোন কোম্পানি Vivo এই প্রসেসর তাদের ফোনে ব্যবহার করতে পারে।

চীনের জনপ্রিয় টিপস্টার Arsenal একটি Weibo পোস্টে দাবি করেছেন, Vivo, স্যামসাংয়ের এক্সিনস ২১০০ প্রসেসর ব্যবহার করে একটি ফোন লঞ্চ করতে পারে। এর আগেও আমরা ভিভো কে তাদের ফ্ল্যাগশিপ এক্স৬০ সিরিজে স্যামসাংয়ের এক্সিনস ১০৮০ প্রসেসর ব্যবহার করতে দেখেছিলাম। সেক্ষেত্রে এই ফোনটি স্যামসাংয়ের প্রসেসর সহ ভিভো-র দ্বিতীয় ফ্লাগশীপ ফোন হতে পারে।

যদিও টিপস্টার এই Vivo স্মার্টফোনের নাম বলতে পারেননি। তবে তিনি জানিয়েছেন, চীনা স্মার্টফোন নির্মাতাটি এই ফোনের একটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরযুক্ত ভার্সনও পরীক্ষা করছে। ফলে যে ফোনটি (এক্সিনস ২১০০/স্ন্যাপড্রাগন ৮৮৮) উন্নত পারফরম্যান্স দেবে তাকেই মার্কেটে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে।

টিপস্টারের আরও দাবি আসন্ন এই ফোনে স্যামসাংয়ের ভীতিকর (very scary) হার্ডওয়্যার ব্যবহার করা হচ্ছে। যেটি ডিসপ্লে বা ক্যামেরা টেকনোলজি বলে আমাদের অনুমান। কারণ কয়েকমাস আগে জানা গিয়েছিল, স্যামসাং আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজি নিয়ে কাজ করছে। সেক্ষেত্রে ভিভো-র এই ফোনে এই টেকনোলজি ব্যবহার করা হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন