পরের মাসের শুরুতেই বাজারে আসছে Vivo X50, চমক থাকছে ক্যামেরা ফিচারে

Vivo X50

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো তাদের পরবর্তী ফোন Vivo X50 এর টিজার পোস্ট করলো। এই পোস্ট থেকে পরিষ্কার যে আগামী ১ জুন লঞ্চ হবে ভিভো এক্স ৫০। এর বিশেষ ফিচারের কথা বললে এই ফোনে Gimbal ক্যামেরা সিস্টেম দেওয়া হবে, যেটি ইমেজ স্টেবিলাইজেশনের মাধ্যমে কাজ করবে। সবার প্রথমে Vivo X50 কে চীনে লঞ্চ করা হবে।

মাইক্রো ব্লগিং সাইট Weibo তে Vivo X50 সম্পর্কে একটি পোস্টার শেয়ার করা হয়েছে। যে পোস্টারে  X50 “series” লেখা আছে। অর্থাৎ কোম্পানি হয়তো এর প্রো ভার্সন ও আনতে পারে। এছাড়াও পোস্টে লেখা ফোনটি ১ জুন চীনে লঞ্চ হবে। এছাড়াও এই ফোনে গিম্বাল ক্যামেরা সিস্টেম ব্যবহার করা হবে।

আপনাকে জানিয়ে রাখি কোম্পানি এর আগে micro gimbal ক্যামেরা সিস্টেমের ব্যবহার Vivo Apex 2020 স্মার্টফোনে করেছিল। এই ফোনকে এবছরের ফেব্রুয়ারী মাসে লঞ্চ করা হয়েছিল। কোম্পানির দাবি অনুযায়ী, micro gimbal স্টেবিলাইজেশন কে ২০০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেয়। এই সিস্টেমে ফোন অল্প নড়লেও ঝাপসা ছবি এবং ভিডিওতে কোনও সমস্যা হবে না। যা সাধারণত কোনও ফটো ক্লিক করার সময় সম্মুখীন হয়।

এদিকে Vivo X50 সম্পর্কে এছাড়াও আর কোনো তথ্য জানা যায়নি। তবে মনে করা হচ্ছে এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। আবার ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসতে পারে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। প্রসঙ্গত এর আগে কোম্পানি X সিরিজে Vivo X30 5G লঞ্চ করেছিল।