Vivo ফোন ব্যাবহার করেন? দেখুন X50 সহ কোন ফোনে কখন আসছে অ্যান্ড্রয়েড ১১ আপডেট

vivo-x50-start-getting-android-11-based-funtouch-os-11-update

চীনা স্মার্টফোন কোম্পানি Vivo গতবছর অ্যান্ড্রয়েড ১১ (Android 11) বেসড ফানটাচ ওএস ১১ (Funtouch OS 11) কাস্টম স্কিন লঞ্চ করেছিল। এরপর ফ্ল্যাগশিপ ও মিড রেঞ্জের ফোনগুলির জন্য নতুন এই আপডেট দেওয়া শুরু হওয়া। মনে করা হচ্ছিলো জানুয়ারির শেষেই Vivo V19 ও Vivo X50 এই আপডেট পাবে। তবে তেমনটা হয়নি; বরং গত সপ্তাহে এই আপডেট পেতে শুরু করে ভিভো ভি১৯ ফোনটি। এবার ভিভো এক্স৫০ ফোনটির জন্যও অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১১ আপডেট এল।

PiunikaWeb এর রিপোর্ট অনুযায়ী, ভিভো তাদের এক্স৫০ ফোনের জন্য ফানটাচ ওএস ১১ আপডেট পরীক্ষা করতে শুরু করেছে। অর্থাৎ কিছু সংখ্যক ইউজার প্রথমে এই আপডেট পাবে। এরপর তাদের থেকে পজিটিভ ফিডব্যাক আসার পর, সমস্ত ইউজারদের জন্য আপডেটটি রোল আউট করা হবে।

কোন Vivo স্মার্টফোন কখন পাবে এই আপডেট

Funtouch OS 11 লঞ্চ করার সময় Vivo জানিয়েছিল, মার্চ মাসের শেষে Vivo V17, Vivo V17 Pro, Vivo V15 Pro এবং Vivo S1 ফোনগুলি এর বিটা আপডেট পাবে। আবার এপ্রিলের শেষ দিকে আপডেট আসবে Vivo S1 Pro, Vivo Z1x এবং Vivo Z1 Pro ফোনগুলিতে।

কী কী নতুন ফিচার থাকবে এই FunTouchOS আপডেটে

এই নতুন আপডেটে অ্যান্ড্রয়েড ১১-র বেশ কিছু মজাদার ফিচার যেমন চ্যাট বাবল, কনভারশেসন নোটিফিকেশন, রিডিজাইন মিডিয়া কন্ট্রোল, বিল্ট-ইন স্ক্রিন রেকর্ডিং, আপডেট পাওয়ার মেনু ইত্যাদি দেখতে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন