Vivo X60 Pro+ ফোনে থাকবে স্নাপড্রাগণ ৮৮৮ প্রসেসর ও কোয়াড ক্যামেরা

vivo-x60-pro-plus-listed-jd-com-website-with-snapdragon-888-soc

২০২০-এর একেবারে শেষ লগ্নে এসে Vivo তার ঘরেলু মার্কেটে X60 সিরিজ লঞ্চ করেছিল‌। এই সিরিজে বেস মডেল হিসেবে ছিল X60 এবং এর প্রো ভ্যারিয়েন্ট X60 Pro। তবে এই সিরিজের তৃতীয় ফোন হিসেবে Vivo X60 Pro+ নামে আর একটি ডিভাইস জানুয়ারি মাসের শেষের দিকে লঞ্চ হবে বলে জানা গিয়েছিল। টিপস্টার সুধাংশুর টুইট থেকে এবার জানা গেল যে, চীনের ই-কমার্স প্ল্যাটফর্ম JD এবার এই ফোনটির টিজার প্রকাশ করেছে। JD-র লিস্টিং থেকে এর কালার অপশন ও স্টোরেজ ভ্যারিয়েন্ট সর্ম্পকিত তথ্যও সামনে এসেছে।

JD মোট Vivo X60 Pro+ সম্পর্কিত তিনটি ছবি পোস্ট করেছে। প্রথম ছবিতে ডানদিক পর্দা দিয়ে ঢাকা কোয়াকমের একটি প্রসেসরে দেখানো হয়েছে। পর্দার জন্য প্রসেসরে ৮ (8) লেখা টি শুধুমাত্র দৃশ্যমান হয়েছে। তবে বাকি দুটি ডিজিট যে ৮৮ (88) তা সহজেই অনুমান করা যায়। কারণ রিপোর্ট অনুসারে, এই ফোনটিতে কোয়ালকমের লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেট স্নাপড্রাগণ ৮৮৮ ব্যবহার করা হবে।

দ্বিতীয়তে একটি ক্যামেরা ও তৃতীয়তে একটি লেন্সের মতো বস্তুকে দেখানো হয়েছে। এক্স৬০ সিরিজের ক্যামেরা ডেভলপমেন্টের জন্য ভিভো যেহেতু প্রখ্যাত জার্মান সংস্থা ZEISS এর সাথে হাত মিলিয়েছিল। তাই এক্স৬০ প্রো+-এর বিশেষত্ব হিসেবে ZEISS-এর ক্যামেরা লেন্স নির্দেশ করতে এটি টিজারে রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে এই ফোনটির রেন্ডার চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo-তে ছড়িয়ে পড়েছে। যা দেখে পরিস্কার, Vivo X60 Pro-এর মতো এর Plus ভ্যারিয়েন্টের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। কিন্তু সেগুলি ভিন্নভাবে সারিবদ্ধ থাকবে, এবং মেইন শ্যুটারের জন্য এতে নতুন একটি সেন্সর ব্যবহার করা হবে। JD-তে এক্স৬০ প্রো+-এর লিস্টিংয়ে এর কালার অপশনও কনফার্ম করা হয়েছে। ফোনটি ডিপ ওশেন ব্লু ও ক্ল্যাসিক অরেঞ্জ  কালার অপশনে আসতে চলেছে। এটি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ হবে৷।

JD-তে ভিভো এক্স ৬০ প্রো প্লাস ফোনটির প্রোডাক্ট পেজে ফোনটির স্পেশাল ফিচারের ধারণা দেওয়ার জন্য আরও কয়েকটি টিজার রয়েছে। যেমন- ফাস্ট চিপসেট, অসাধারণ লো-লাইট ক্যামেরা পারফরম্যান্স, হাই কোয়ালিটি অডিও, নতুন ওএস (ভিভোর নতুন কাস্টম স্কিন অরিজিন ওএস)। যদিও জল্পনা জিইয়ে রেখে এদের সর্ম্পকে বিশদে তথ্য দেওয়া হয়নি।