অসাধারণ ক্যামেরা ও ডিজাইন সহ আসছে Vivo X60 সিরিজ

এই মাসের শেষের দিকেই Vivo তার ঘরোয়া মার্কেটে  X60 সিরিজের ফ্লাগশিপ ফোন লঞ্চ করতে চলেছে। গতকালই V2047A মডেল নম্বরের সাথে Vivo X60/X60 Pro ফোনকে অ্যান্ড্রয়েড ১১ ও Samsung-এর নতুন এক্সিনোস ১০৮০ চিপসেটের সাথে গিকবেঞ্চে দেখা গিয়েছিল। এই ফোন দুটির অফিসিয়াল রেন্ডার এখন ফের একবার সামনে এল। যেখান থেকে ফোন দুটির ডিজাইন সামনে এসেছে।

চলতি বছরের জুন মাসে লঞ্চ হওয়া Vivo X50 সিরিজে ৬.৫৬ ইঞ্চির Samsung E3 অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছিল। যার পিক্সেল রেজোলিউশন ছিল ১০৮০x২৩৭৬ পিক্সেল। Vivo X60-তেও একই ডিসপ্লে ব্যবহার করা হবে, তবে কিছু পরিবর্তন থাকবে। যেমন- X50 সিরিজে এর সেলফি কাটআউট ডিসপ্লের বাঁদিকে ছিল। আপকামিং X60 সিরিজে এই কাটআউট ডিসপ্লের ওপরের দিকে মাঝবরাবর থাকবে। আবার X60 সিরিজ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে, পূর্ববর্তী মডেলে যা ছিল সর্বোচ্চ ৯০ হার্টজ। Vivo X60 ফোনে ফ্লাট স্ক্রিন থাকবে আর X60 Pro ফোনটি কার্ভড ডিসপ্লের সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য Vivo X60 ফোনের পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। X50 এর মতো X60 সিরিজের ফোনের ক্যামেরাতেও ভিভো গিম্বল স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি ব্যবহার করতে পারে বলে মনে করা হচ্ছে। অপরদিকে Vivo X60 Pro ফোনে থাকবে কোয়াড ক্যামেরা। এই সিরিজের আরও একটি ফোন Vivo X60 Pro+ আরও উন্নত ক্যামেরার সাথে আসবে। এই সিরিজের বাকি দুটি ফোনে এক্সিনোস ১০৮০ চিপসেট থাকলেও X60 Pro+ ফোনে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রাগন ৮৮৮ দেওয়া হবে।

আগেই বলেছি, V2047A মডেল নম্বরের সাথে Vivo-র একটি ফোনকে গিকবেঞ্চে দেখা গিয়েছে। X60/X60 Pro বলে অনুমান করা এই ফোনটি সেখানে ১২ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১১ ও Samsung-এর এক্সিনোস ১০৮০ চিপসেটের সাথে অর্ন্তভুক্ত করা হয়েছে। এটি সিঙ্গেল কোর টেস্টে ৮৮৮ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ৩২৪৪ পয়েন্ট স্কোর করেছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, Vivo V2059A, Vivo V2047A, ও Vivo V2046A মডেল নম্বরের সাথে ভিভোর তিনটি ফোন সম্প্রতি চীনের 3C-এর সার্টিফিকেশন পেয়েছে। সেখান থেকে জানা গেছে তিনটি ডিভাইসেই ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। যদিও এখানে ফোনের মার্কেটিং নাম উল্লেখ ছিল না। তবে এই তিনটি ফোন আদতে Vivo X60 সিরিজেরই অর্ন্তগত হবে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.