স্ন্যাপড্রাগন প্রসেসর সহ চলতি মাসে ভারতে Vivo X60, Vivo X60 Pro, ও Vivo X60 Pro+

vivo-x60-series-to-launch-in-india-in-march-with-qualcomm-snapdragon-soc

Vivo কয়েকমাস আগে নিজেদের ঘরেলু মার্কেটে X60 সিরিজের তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছিল যেগুলি হল- Vivo X60, Vivo X60 Pro, ও Vivo X60 Pro+। এরমধ্যে প্রথম দুটি ফোন এক্সিনস ১০৮০ প্রসেসর সহ আসলেও, প্লাস ভার্সনে ছিল স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনগুলি চীনের বাইরে লঞ্চ হবে বলে চর্চা চললেও নির্দিষ্ট দিনক্ষণের ব্যাপারে এতদিন কিছু জানা যায় নি। তবে টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি জানিয়েছে, ভিভো মার্চের শেষে এক্স৬০ সিরিজের স্মার্টফোন ভারতে লঞ্চ করার পরিকল্পনা করছে। পাশাপাশি, আগামী ২২ মার্চ এই সিরিজ মালয়েশিয়া তে পা রাখবে।

ইন্ডাস্ট্রি সূত্রকে উদ্ধৃত করে টিপস্টার দাবি করেছে, তার কাছে Vivo X60 সিরিজের ভারতীয় মডেলের হার্ডওয়্যার সম্পর্কিত এক্সক্লুসিভ রিপোর্ট আছে। তিনি বলেছেন, এক্সিনস ও স্ন্যাপড্রাগন প্রসেসরের আলাদা ভ্যারিয়েন্টের পরিবর্তে ভারতে এই সিরিজের স্মার্টফোনগুলি শুধুমাত্র কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরে চলবে। এছাড়াও তিনি জানিয়েছেন, স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটের আপগ্রেড ভার্সন স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেটের সাথে Vivo ভারতে X60 ও X60 Pro লঞ্চ করতে পারে।

চিপসেট সর্ম্পকিত তথ্য ব্যতীত ভারতে লঞ্চ হতে চলা Vivo X60 সিরিজের স্পেসিফিকেশন নিয়ে রিপোর্টে বিশেষ কিছু লেখা হয়নি। তবে চিনে লঞ্চ হওয়ার সুবাদে আমরা ডিভাইসগুলির ফিচারের সাথে পরিচিত। Vivo X60 ও Vivo X60 Pro ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সঙ্গে ৬.৫ ইঞ্চি ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এছাড়া থাকবে HDR10+ সাপোর্ট ও ১২ জিবি পর্যন্ত র‌্যাম।

ভিভো এক্স ৬০ প্রো-তে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের সোনি IMX598 গিম্বল সেন্সর। 7P লেন্স সহ এর অ্যাপারচার সাইজ এফ/১.৪৮৷ পাশাপাশি এতে ফোর-অ্যাক্সিস OIS এবং ক্লোজড-লুপ মোটর রয়েছে। এছাড়া অন্য তিনটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২), ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স ও ৮ মেগাপিক্সেলের এফ/৩.৪ অ্যাপারচারযুক্ত পেরিস্কোপ লেন্স (৫এক্স অপটিক্যাল জুম ও ৬০এক্স পর্যন্ত সুপারজুম)। টেলিফটো সেন্সর ব্যতীত ভিভো এক্স ৬০ ফোনেও একই ক্যামেরা সেন্সর বর্তমান।

অন্যদিকে Vivo X60 Pro+ ফোনটির প্রধান ইউএসপি এর ক্যামেরা। ZEISS-এর লেন্স প্রযুক্তি এই ক্যামেরাতে ব্যবহার করা হয়েছে। এক্স৬০ প্রো প্লাস এর পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রথম প্রধান ক্যামেরাটি হচ্ছে ৪-অ্যাক্সিস OIS, ১১৪° আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল, ১৪ মিমি ফোকাল লেংথ সহ ৪৮ মেগাপিক্সেলের (এফ/২.২) সনি IMX598 সেন্সর। দ্বিতীয় প্রধান ক্যামেরাটি হল ৫০ মেগাপিক্সেলের (এফ/১.৫৭) স্যামসাং GN1 সেন্সর। এছাড়া আছে ৫০ মিমি ফোকাল লেংথ ৩২ মেগাপিক্সেলের (এফ/২.৮) পোর্ট্রেট ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের (এফ/৩.৪) পেরিস্কোপ ক্যামেরা যা OIS, ৫x জুম এবং ৬০x সুপার জুম সাপোর্ট করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন