Vivo X60T Pro+ লঞ্চ হল স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ, রয়েছে ৫০ মেগাপিক্সেলের দুর্দান্ত কোয়াড ক্যামেরা

vivo-x60t-pro-plus-with-snapdragon-888-soc-launched-50mp-quad-camera-price-specifications
Vivo X60T Pro+ লঞ্চ হল

Vivo চলতি বছরের শুরুতেই তাদের Vivo X60 সিরিজের অধীনে Vivo X60, Vivo X60 Pro, Vivo X60 Pro+ লঞ্চ করেছিল। এরপর কিছুদিন পর এই সিরিজে Vivo X60 Curved Edition নামের আরও একটি স্মার্টফোন যুক্ত হয়। এখন এই সিরিজের পঞ্চম হিসাবে বাজারে পা রাখল Vivo X60T Pro+। এই ফোনটি মূলত Vivo X60 Pro+ এর ডাউনলোড ভার্সন হিসেবে লঞ্চ হয়েছে। এই ফোনে পাওয়া যাবে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, AMOLED ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আসুন Vivo X60T Pro+এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Vivo X60T Pro+ এর দাম ও উপলব্ধতা

ভিভো এক্স৬০টি প্রো প্লাস ফোনের দাম শুরু হয়েছে ৪,৯৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৫৭,৫০০ টাকার সমান। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৬৯,০০০ টাকার সমান। ভিভো এক্স৬০টি প্রো প্লাস আপাতত চীনে লঞ্চ হয়েছে। আশা করা যায় ফোনটি শীঘ্রই অন্যান্য মার্কেটেও আসবে।

Vivo X60T Pro+ এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো এক্স৬০টি প্রো প্লাস ফোনে আছে ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৩৭৬ পিক্সেল) E3 curved AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। HDR10+ সার্টিফিকেশন প্রাপ্ত এই ডিসপ্লে ১৩০০ নিটস ব্রাইটনেস ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Vivo X60T Pro+ ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। সাথে আছে অ্যাড্রিনো ৬৬০ জিপিআই। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরে (UFS3.1) সহ পাওয়া যাবে। Vivo X60T Pro ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিন ওএস ১.০ ভার্সনে চলবে।

ফটোগ্রাফির জন্য Vivo X60T Pro+ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৫৭ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Samsung GN1 প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যার ফিল্ড অফ ভিউ ১১৪.৫ ডিগ্রি, ৫এক্স অপটিক্যাল জুম সহ ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স (এফ/ ৩.৪ অ্যাপারচার) ও ১২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর।

সেলফি ও ভিডিও কলের জন্য Vivo X60T Pro + ফোনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৪,২০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

কানেক্টিভিটির জন্য ভিভো এক্স৬০টি প্রো প্লাস ফোনে 5G, 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, ইউএসবি টাইপ সি পোর্ট, ডুয়েল সিম, অডিও আউটপুট জ্যাক আছে এই ফোনের ওজন ১৯০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.