Vivo X80 ফোনের স্পেসিফিকেশন ফাঁস, Mediatek Dimensity 2000 প্রসেসরের সাথে থাকবে 50MP ক্যামেরা

Vivo X80 সিরিজ আগামী বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হতে পারে

Vivo X80 specifications leaked mediatek dimensity 2000 processor 50 megapixel camera

সেপ্টেম্বরের শুরুতে চীনে লঞ্চ হয়েছিল Vivo X70 সিরিজ। এই সিরিজের অধীনে তিনটি স্মার্টফোন নিয়ে আসা হয় – Vivo X70, Vivo X70 Pro, Vivo X70 Pro+। এরমধ্যে শেষের দুটি ফোন সেপ্টেম্বরের শেষে ভারতে লঞ্চ হয়েছে। তবে X70 সিরিজ লঞ্চ হওয়ায় কয়েক সপ্তাহ পরেই এর উত্তরসূরী, X80 নিয়ে Vivo কাজ শুরু করেছে বলে খবর। এমনকি ফোনটির স্পেসিফিকেশনও সামনে এসেছে।

চীনের এক টিপস্টার দাবি করেছেন, Vivo X80 সিরিজ আগামী বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হতে পারে। এই সিরিজের বেস মডেল অর্থাৎ, Vivo X80 ফোনে ফুল এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লে থাকবে, যা মোটেও অবাক করার মতো কিছু নয়। আবার এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। যদিও এর সাইজ অজানা।

ভিভো এক্স৮০ ফোনের মুখ্য আকর্ষণ হবে এর ক্যামেরা। এই ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা থাকবে। এই সেন্সরের সাইজ ১/১.৩ ইঞ্চি। এই সেন্সর ৫-অ্যাক্সিস ভিআইএস স্ট্যাবিলাইজেশন সাপোর্ট করবে। আবার ভিভো এক্স৮০ ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে পাওয়া যাবে ১২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর।

আবার এই ফোনে ৪এনএম বেসড মিডিয়াটেক ডাইমেনসিটি ২০০০ প্রসেসর ব্যবহার করা হবে। এই প্রসেসরটি ডাইমেনসিটি ১২০০-এর আপগ্রেড ভার্সন হবে। যাইহোক Vivo X80 ফোনটি একাধিক র‌্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে বলে টিপস্টারের দাবি।

এছাড়া Vivo X80 সম্পর্কে অন্য কোনো তথ্য সামনে আসেনি। তবে কয়েক সপ্তাহের মধ্যেই ফোনটি বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাবে বলে আমাদের বিশ্বাস। এখান থেকে বিভিন্ন ফিচার সম্পর্কে জানা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.