Vivo Y11 ফোনের জন্য এল অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১১ আপডেট

Vivo y11 start getting Android 11 based funtouch os 11 update

অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্সনের সুফল পেতে চলেছে  Vivo Y সিরিজের আরও একটি ডিভাইস।পরিস্কারভাবে বললে, Vivo Y19 সম্প্রতি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১১ (Android 11 based Funtouch OS 11) আপডেট পেতে শুরু করেছিল। তালিকায় না থাকলেও এখন Vivo Y11 স্মার্টফোনেও উক্ত আপডেট রোলআউটের  কাজ চলছে।

Piunikaweb এর রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, ভারতে Vivo Y11 স্মার্টফোন ব্যবহারকারীরা ফার্মওয়্যার ভার্সন rev 6.8.25 সহ একটি ওটিএ আপডেট  পাচ্ছেন। আপডেটের সাইজ ২.৯ জিবি৷ উল্লেখ্য, ২০১৯ এর ডিসেম্বরে ভারতে ভিভো ওয়াই১১ পা রেখেছিল। লঞ্চের সময় ফোনে অ্যান্ড্রয়েড ৯ বেসড ফানটাচ ওএস ৯.১ প্রি-ইনস্টল করা ছিল৷ সুতরাং, দুটি মেজর সিস্টেম আপডেট পাওয়া সত্যিই ইতিবাচক দিক।

তবে অ্যান্ড্রয়েড ১১-এ আপডেট করে ইউজারেরা সুবিধার চেয়ে অসুবীধার সম্মুখীন হচ্ছেন বেশি। ওয়াই-ফাই এর কানেকশন কেটে যাওয়া, পারফরম্যান্সে ঘাটতি, ফিঙ্গারপ্রিন্ট ঠিকমতো শনাক্ত না হওয়া সহ বিভিন্ন  সমস্যা নিয়ে অভিযোগের কথা শোনা যাচ্ছে।

তবে আপনি যদি এই ফোনটি ব্যবহার করেন এবং লেটেস্ট ভার্সনের অভিজ্ঞতা নিতে আগ্রহী হন তাহলে আপডেটটি ইনস্টল করে নিতেই পারেন। কিন্তু এর সাথে বাগজনিত সমস্যা যে বর্তমান সেটা স্বীকার করে নিতেই হয়। সেগুলির সমাধান না হওয়া পর্যন্ত অপেক্ষা করাটাই শ্রেয় হবে বলে আমাদের অভিমত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন