১০ হাজার টাকার রেঞ্জে ভারতে আসছে Vivo Y12s, থাকবে বড় ব্যাটারি ও ডুয়েল রিয়ার ক্যামেরা

vivo-y12s-to-launch-in-india-soon-with-helio-p35-soc-dual-rear-camera

গত নভেম্বরে হংকং, ইন্দোনেশিয়া সহ বেশ কয়েকটি দেশে লঞ্চ হয়েছিল Vivo Y12s। এবার এই ফোনটি ভারতে আসতে চলেছে। জানিয়ে রাখি আজই ভিভো, Y51a কে ভারতে লঞ্চ করেছে। ফলে নতুন বছরের শুরুতেই একাধিক ফোনকে ভারতে আনার পরিকল্পনা নিচ্ছে চীনা স্মার্টফোন কোম্পানিটি। ভিভো ওয়াই ১২এস এর ফিচারের কথা বললে এতে এআই ডুয়েল রিয়ার ক্যামেরা, ডিউ ড্রপ নচ ডিসপ্লে, হেলিও পি৩৫ প্রসেসর, শক্তিশালী ব্যাটারি আছে।

আজ টেকগাপের টিম অফলাইন রিটেল স্টোর থেকে Vivo Y12s এর ভারতে লঞ্চের কথা জানতে পেরেছেন। জানুয়ারির মধ্যেই এই ফোনটি ভারতে এসে যাবে বলে মনে হচ্ছে। জানিয়ে রাখি গত ডিসেম্বরে ভিভো ওয়াই ১২এস কে ভারতীয় সার্টিফিকেশন সাইটে (BIS) দেখা গিয়েছিল।

Vivo Y12s এর দাম

হংকংয়ে এই ফোনটি দুটি স্টোরেজ সহ লঞ্চ হয়েছিল। এর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ছিল ১,০৯৮ হংকং ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১০,৫৪০ টাকা)। আবার ভিভো ওয়াই ১২এস এর ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম প্রায় ১৩,৭০০ টাকা। ফোনটি ফ্যান্টম ব্ল্যাক ও গ্লেসিয়ার ব্লু কালারের সাথে লঞ্চ হয়েছিল। আশা করা যায় ভারতে ফোনটি ১০ হাজার টাকার কাছাকাছি মূল্যে আসতে পারে।

Vivo Y12s এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই ১২এস ফোনে আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারি ১৬.৩ ঘন্টা অনলাইনে সিনেমা দেখতে দেবে। চার্জিংয়ের জন্য রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। এতে রিভার্স চার্জিং সাপোর্ট ও পাওয়ার সেভার টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি ১৬.৩ ঘন্টা অনলাইনে সিনেমা দেখতে দেবে। ফোনটির পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Funtouch 11 ওএসে চলে।

ডিসপ্লের কথা বললে Vivo Y12s ফোনে ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস ডিউড্রপ নচ হালো ফুলভিউ ডিসপ্লে রয়েছে। পিক্সেল রেজোলিউশন ৭২০x১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে আই প্রটেকশন উপলব্ধ। আবার ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি৩৫। ক্যামেরার কথা বললে এতে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা। এই দুটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (এফ/২.২) ও ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর (এফ/২.৪)। আবার ফোনটির সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত।