লঞ্চ হল সস্তা ফোন Vivo Y1s, পাবেন ৪০৩০ mAh ব্যাটারি

vivo-y1s-launched-with-4030-mah-battery-check-price-and-specifications

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো আজ আরও একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন লঞ্চ করলো। এই ফোনের নাম Vivo Y1s। আপাতত কোম্পানি ফোনটিকে কম্বোডিয়ায় লঞ্চ করেছে। ভিভো ওয়াই১এস ফোনটির বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৪,০৩০ এমএএইচ ব্যাটারি, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৬.২২ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনটি প্ল্যাস্টিক বডি ও গ্রেডিয়েন্ট ফিনিশের সাথে এসেছে। আসুন Vivo Y1s এর স্পেসিফিকেশন ও ফিচার জেনে নিই।

Vivo Y1s দাম:

ভিভো ওয়াই১এস ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০৯ ডলার, যা ৮,১০০ টাকার সমান। ফোনটি অররা ব্লু এবং অলিভ ব্ল্যাক কালারে পাওয়া যাবে। এই ফোনটি অন্যান্য মার্কেটে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Vivo Y1s স্পেসিফিকেশন:

ভিভো ওয়াই১এস ফোনটি ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস হলো ফলভিউ এলসিডি প্যানেলের সাথে এসেছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০ x১৫২০। এর ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। প্রসেসর হিসাবে এখানে আছে মিডিয়াটেক হেলিও পি৩৫। এখানে পাবেন ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এরসাথে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। সামনে পাবেন এফ/১.৫ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৪,০৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রোইউএসবি পোর্ট পাবেন। সিকিউরিটির জন্য এখানে আছে ফেস আনলক। অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো ওয়াই১এস ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১০.৫ এর সাথে এসেছে।