ভারতে আসছে Vivo Y1s, দাম হতে পারে ৮ হাজার টাকার কাছাকছি

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো গত আগস্টে বাজেট রেঞ্জে Vivo Y1s কে কম্বোডিয়ায় লঞ্চ করেছিল। এবার এই ফোনটিকে ভারতে আনা হচ্ছে। যদিও কোম্পানির তরফে এবিষয়ে এখনও কিছু বলা হয়নি, তবে মাইস্মার্টপ্রাইস ভারতীয় রিটেল সোর্স থেকে এই তথ্য পেয়েছে। যদিও প্রতিবেদনে ফোনটির নির্দিষ্ট লঞ্চ ডেট জানানো হয়নি। Vivo Y1s ফোনটির বিষয়ে বললে, এতে আপনি পাবেন ওয়াটারড্রপ ডিসপ্লে, পাওয়ারফুল ব্যাটারি, মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ও ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

জানিয়ে রাখি অন্যান্য ওয়াই সিরিজের মত, ভিভো ওয়াই১এস ফোনটিও অফলাইন মার্কেটের জন্য লঞ্চ করা হবে। এর আগেও কোম্পানি এই সিরিজের Vivo Y20, Y20i, এবং Vivo Y30 ফোনগুলিকেও অফলাইন মার্কেটের জন্য লঞ্চ করেছিল। এই ফোনটি ভারতে Samsung M01 এবং Oppo A1k ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Vivo Y1s দাম

ভিভো ওয়াই১এস ফোনটির ভারতে সঠিক লঞ্চ ডেট যেমন জানা যায়নি, ঠিক তেমনি ফোনটির দামের বিষয়েও কিছু জানা যায়নি। তবে কম্বোডিয়ায় Vivo Y1s এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১০৯ ডলার, যা ৮,১০০ টাকার সমান। ফোনটি অররা ব্লু এবং অলিভ ব্ল্যাক কালারের সাথে লঞ্চ হয়েছিল।

Vivo Y1s এর স্পেসিফিকেশন 

ডুয়েল সিমের ভিভো ওয়াই১এস ফোনে পাবেন ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x১৫২০) হলো ফলভিউ ডিসপ্লে। ফোনটিতে আছে প্ল্যাস্টিক বডি ও গ্রেডিয়েন্ট ফিনিশ। এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো ওয়াই১এস ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১০.৫ এর সাথে এসেছে।

Vivo Y1s ফোনে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। যার অ্যাপারচার এফ/২.২। আবার এর সাথে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাবেন এফ/১.৫ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে ৪,০৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রোইউএসবি পোর্ট পাবেন। সিকিউরিটির জন্য এখানে আছে ফেস আনলক।