৬ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল Vivo Y20 (2021), দাম ১১ হাজার টাকা

vivo-y20-2021-launched-with-mediatek-helio-p35-price-myr-599

প্রত্যাশা মত লঞ্চ হল Vivo Y20 (2021)। এই ফোনটিকে আপাতত মালয়েশিয়ায় লঞ্চ করা হয়েছে। ভিভো ওয়াই ২০ (২০২১) ফোনটি গত আগস্টে লঞ্চ হওয়া Vivo Y20 এর আপগ্রেড ভার্সন। এটি একটি বাজেট রেঞ্জ ফোন। Vivo Y20 (2021) এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে, এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে আছে। এই ফোনটিকে অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে তা এখনও জানা যায়নি।

Vivo Y20 (2021) এর দাম

ভিভো ওয়াই ২০ (২০২১) একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৫৯৯ এমওয়াইআর, যা প্রায় ১০,৯০০ টাকা। ফোনটি ডন হোয়াইট, নেবুলা ব্লু কালারে পাওয়া যাবে।

Vivo Y20 (2021) এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই ২০ (২০২১) ফোনে আছে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। ওয়াটার ড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১৬০০ x ৭২০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Vivo Y20 (2021) ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল সেন্সর। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল বোকেহ সেন্সর (এফ/২.৪)। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ (এফ/১.৮)।

পাওয়ারের কথা বললে ভিভো ওয়াই ২০ (২০২১) ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যেখানে ১০ ওয়াট চার্জিং ও রিভার্স চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফ্যানটাচ ওএস ১১ এ চলে।