বাজেট রেঞ্জে আসছে Vivo Y20, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর

vivo-y20-spotted-on-certification-website-may-launch-with-qualcomm-snapdragon-460-soc

গতবছর সেপ্টেম্বরে চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো, তাদের ওয়াই সিরিজের ফোন Vivo Y19 লঞ্চ করেছিল। কোম্পানি এবার এর আপগ্রেড ভার্সন Vivo Y20 নিয়ে আসছে। সম্প্রতি এই ফোনকে ইন্দোনেশিয়ায় সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। যেখানে Vivo Y20 এর মডেল নম্বর হল V2027। যদিও সার্টিফিকেশন সাইট থেকে ভিভো ওয়াই২০ এর কোনো ফিচার জানা যায়নি।

তবে কিছুদিন আগে V2027 মডেলটিকে বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গিয়েছিল। এখানে থেকে ফোনটির কিছু স্পেসিফিকেশনও জানা গিয়েছিল। গিকবেঞ্চে এই ফোনটিকে অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমের সাথে দেখা গেছে। সাথে আছে ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত অক্টা কোর কোয়ালকম প্রসেসর। আবার ফোনটি ৪ জিবি র‌্যামের সাথে অন্তর্ভুক্ত ছিল। এখানে মাদারবোর্ডের কোড নেম “Bengal”। সুতরাং এতে স্ন্যাপড্রাগন ৪৬০ অথবা স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর থাকবে।

গিকবেঞ্চ এ V2027 মডেলটি সিঙ্গেল কোর টেস্টে ২২৫ পয়েন্ট পেয়েছে। আবার মাল্টি কোর টেস্টে স্কোর করেছে ১২৩৯ পয়েন্ট। এছাড়াও আপাতত ভিভো ওয়াই২০ সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। তবে ফিচার দেখে বলা যায় যে ফোনটি বাজেট রেঞ্জে আসবে।

Vivo Y19 স্পেসিফিকেশন :

ভিভো ওয়াই ১৯ ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস নচ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ২৩৪০ X ১০৮০ পিক্সেল। এই ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর। আবার এতে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাবেন। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির ফোনের পিছনে তিনটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল, সেকেন্ডারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং তৃতীয় ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ভিভো ওয়াই১৯ এর প্রধান আকর্ষণ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।