বাজেট রেঞ্জে ভারতে লঞ্চ হল Vivo Y20A, আছে ট্রিপল রিয়ার ক্যামেরা ও বড় ব্যাটারি

vivo-y20a-launched-price-in-india-rs-11490-sale-date-2-january

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো এবার বাজেট সেগমেন্টে Y20A নামে নতুন একটি স্মার্টফোন ভারতে নিয়ে হাজির হল। উল্লেখ্য, চলতি বছরের আগস্টে কোম্পানিটি এই সিরিজের Vivo Y20 ও Y20i ফোন দুটি এদেশে লঞ্চ করেছিল। অর্থাৎ ভিভো ওয়াই২০এ হল কোম্পানির ওয়াই ২০ সিরিজের তৃতীয় ফোন। Vivo Y20A-এর বিশেষ ফিচারের কথা বললে এতে এআই (AI) ট্রিপল রিয়ার ক্যামেরা, ৫,০০০ এমএইচ ব্যাটারি, ও স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর দেওয়া হয়েছে। জানিয়ে রাখি গতকাল Y20-এর আপগ্রেড ভার্সন হিসেবে Vivo মালয়েশিয়াতে Vivo Y20 (2021) লঞ্চ করেছে।

Vivo Y20A-এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ওয়াই২০এ ফোনে আছে ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। টিয়ারড্রপ নচযুক্ত এই ডিসপ্লের রেজুলিউশন ৭২০x১৬০০ পিক্সেল ও আসপেক্ট রেশিও ২০:৯. ফোনটি স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর দ্বারা পরিচালিত। উল্লেখ্য, Y20 সিরিজের বাকি দুটি ফোনে এর থেকে কিছুটা শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরের দেখা মিলবে। ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত প্রসারণযোগ্য।

ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে রয়েছে PDAF (Phase Detection Auto Focus) প্রযুক্তির ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) একটি ম্যাক্রো ও একটি বোকেহ ক্যামেরা। সেলফির জন্য ফোনের সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের (এফ/১.৮) ক্যামেরা।

১৮ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্টসহ এই ফোনে ৫,০০০ এমএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি রয়েছে। আল্ট্রা গেমিং মোডের মাধ্যমে ফোনে গেমিংয়ের মজা উপভোগ করা যাবে। Y20A চলবে অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১১ ইন্টারফেসে। ফোনের ফিঙ্গারপ্রেন্ট সেন্সরটি সাইড মাউন্টেড।

Vivo Y20A-এর দাম

Vivo Y20A কেনার জন্য ১১,৪৯০ টাকা খরচ করতে হবে। আপাতত এটি ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজের সিঙ্গেল ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। ফোনটি অবসিডিয়ান ব্ল্যাক (Obsidian Black) ডন হোয়াইট (Dawn White) কালার অপশনে পাওয়া যাবে। জানুয়ারির ২ তারিখ থেকে ভিভো ইন্ডিয়া ই-স্টোর ও অন্যান্য ই-কমার্স সাইটে এর সেল শুরু হবে।