রিয়েলমি ও রেডমিদের টেক্কা দিতে ভারতে হাজির Vivo Y20G

vivo-y20g-launched-price-in-india-rs-14990-specifications-sale-date

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো আজ একপ্রকার চুপিচুপি তাদের নতুন ফোন Vivo Y20G ভারতে লঞ্চ করলো। এই ফোনটি বাজেট রেঞ্জে বাজারে এসেছে। এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এছাড়াও ভিভো ওয়াই২০জি ফোনে আছে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা ক্যামেরা। Vivo Y20G ফোনটি ভারতে Redmi Note 9 Pro, Poco M2 Pro, Realme Narzo 20 Pro এর মত ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Vivo Y20G এর দাম

ভারতে ভিভো ওয়াই২০জি এর দাম রাখা হয়েছে ১৪,৯৯০ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি পিউরিস্ট ব্লু ও অবসিডিয়ান ব্ল্যাক কালারে পাওয়া যাবে। এই ফোনটি Vivo India e-Store, Amazon, Flipkart, PaytmMall, Tata Cliq সহ অন্যান্য ই-কমার্স সাইটে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসাবে Vivo Y20G ফোনের উপর এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড গ্রাহকরা ১,০০০ টাকা ছাড় পাবে। আবার Bajaj Finserv, Home Credit সহ একাধিক ব্যাংকের গ্রাহকরা জিরো ডাউনপেমেন্টের সাথে ফোনটি কিনতে পারবেন।

Vivo Y20G এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই২০জি ফোনে আছে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ১৬০০ x ৭২০, আসপেক্ট রেশিও ২০:৯। আবার এতে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। উন্নত গেমিংয়ের অভিজ্ঞতা দেওয়ার জন্য এই ফোনে আছে HyperEngine গেম টেকনোলজি। ফোনটিতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Vivo Y20G ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। আবার সেলফির জন্য এতে এফ/১.৮ অ্যাপারচার সহ আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডুয়েল সিমের এই ফোনে চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ১১ সিস্টেমে চলে।