Vivo Y21e: পকেটসই দামে ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করল ভিভো, ব্যবহার করা যাবে পাওয়ার ব্যাঙ্ক হিসেবে!

ভিভো ওয়াই২১ই ভারতে একটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে - ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

vivo-y21e-launched-in-india-price-rs-12990-sale-date-january-14-specifications-features

পকেটসই দামে ভারতে একটি নতুন স্মার্টফোন নিয়ে হাজির হল ভিভো। আজ সংস্থার লঞ্চ করা সেই বাজেট স্মার্টফোনের নাম Vivo Y21e। হ্যান্ডসেটটি Snapdragon 680 প্রসেসর দ্বারা পরিচালিত। পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যা ফাস্ট চার্জিংয়ের পাশাপাশি রিভার্স চার্জিং সাপোর্ট করে। ভিভো জানিয়েছে, মিলেনিয়ালস (২০০০ সালের পরে জন্ম)-দের প্রয়োজনের কথা মাথায় রেখেই Vivo Y21e-এর আত্মপ্রকাশ। এতে বেস্ট-ইন-ক্লাস ফিচার পাওয়া যাবে বলেও দাবি করেছে তারা।

ভিভো ওয়াই২১ই দাম ও লভ্যতা (Vivo Y21e Price and Availability)

ভিভো ওয়াই২১ই ভারতে একটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে – ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। সংস্থার বিবৃতির অনুযায়ী, যার দাম ১২,৯৯০ টাকা। ভিভো ওয়াই২১ই ডায়মন্ড গ্লো এবং মিডনাইট ব্লু কালারের মধ্যে বেছে নেওয়া যাবে। আগামীকাল ১৪ জানুয়ারি থেকে ভিভো’র অনলাইন স্টোর এবং বিপণিগুলোতে ডিভাইসটি ক্রয়ের জন্য উপলব্ধ হবে।

ভিভো ওয়াই২১ই স্পেসিফিকেশনস ও ফিচার্স (Vivo Y21e Specifications and Features)

ডুয়েল সিমের ভিভো ওয়াই২১ই ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সঙ্গে এসেছে। এতে আই প্রোটেকশন ফিচার রয়েছে। যা স্ক্রিন থেকে নির্গত চোখের জন্য ক্ষতিকর নীল আলোর পরিমাণ কমিয়ে দেবে। ফোনে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দেওয়া হয়েছে। ইন্টারনাল স্টোরেজের ৫০০ এমবি অংশ ভার্চুয়াল র‍্যাম হিসেবে ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। সঙ্গে মাইক্রোএসডি কার্ড সাপোর্ট রাখা হয়েছে৷ যদিও সেটা কত জিবি পর্যন্ত, তা অস্পষ্ট।

Vivo Y21e-এর একটি উল্লেখযোগ্য ফিচার হল মাল্টি টার্বো ৫.০, যা ডেটা কানেকশন, সিস্টেম প্রসেসরের গতি, এবং ব্যাটারির পাওয়ার সেভিং ক্ষমতাকে আরও উন্নততর করবে। আবার আপডেটেড আল্ট্রা গেম মোড গেম খেলার সময় দারুণ ভাবে কাজে লাগবে বলেই জানিয়েছে ভিভো।

ফটো তোলার জন্য Vivo Y21e-এর ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল লেন্স এবং অপরটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেল্ফি ও ভিডিও কলিংয়ের জন্য হ্যান্ডসেটের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

ভিভো ওয়াই২১ই-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। রিভার্স চার্জিংয়ের সুবিধা থাকায় সরাসরি ফোনে কেবল লাগিয়ে স্মার্টওয়াচ এবং ইয়ারফোনের মতো গ্যাজেট চার্জ দেওয়া যাবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর না থাকার ফলে ব্যবহারকারীদের ফেস আনলক নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। সবশেষে ভিভো ওয়াই২১ই লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ নির্ভর ফানটাচ ওএস ১২ কাস্টম সফটওয়্যারে রান করবে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.