Vivo Y21e: ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ও ডুয়েল রিয়ার ক্যামেরা সহ বাজেট রেঞ্জে আসছে ভিভো-র নয়া ফোন

ইশান আগরওয়াল, ৯১মোবাইলস এর সাথে হাত মিলিয়ে ভিভো ওয়াই২১ই ফোনের রেন্ডার এবং প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন

vivo-y21e-render-design-specification-leaked-ahead-of-launch-geekbench
Picture Credit: 91mobiles

Vivo Y21 সিরিজের তৃতীয় ডিভাইস হিসেবে Vivo Y21e ফোনটি খুব শীঘ্রই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। গত নভেম্বরে এই ফোনটিকে বেঞ্চমার্কিং সাইট, গিকবেঞ্চে দেখা যায়, এখান থেকে ফোনটির প্রসেসর, র‍্যাম ও অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে। এখন আবার এক জনপ্রিয় টিপস্টার আসন্ন Vivo Y21e স্মার্টফোনের রেন্ডারের পাশাপাশি বেশ কয়েকটি প্রধান স্পেসিফিকেশনও প্রকাশ্যে এনেছেন।

Vivo Y21e ফোনের রেন্ডার ফাঁস হল

বিশিষ্ট টিপস্টার, ইশান আগরওয়াল, ৯১মোবাইলস এর সাথে হাত মিলিয়ে ভিভো ওয়াই২১ই ফোনের রেন্ডার এবং প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। রেন্ডারগুলি থেকে জানা গেছে যে, ভিভোর এই আসন্ন স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরাটি অবস্থিত থাকবে ওয়াটারড্রপ স্টাইল নচের মধ্যে। ডিভাইসটির উপরে ও দুই ধারে সরু বেজেল থাকবে। তবে নিম্নাংশে বেজেলটি তুলনামূলক পুরু হবে। ভিভো ওয়াই২১ই – এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ পাওয়ার বাটন এবং ভলিউম রকারটি ফোনের ডানদিকে উপস্থিত থাকবে। রেন্ডার থেকে ধারণা করা হচ্ছে, এই ফোনের ব্যাক প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং এলইডি ফ্ল্যাশ সহ একটি ক্লিন ক্যামেরা আইল্যান্ড দেওয়া হবে।

আবার, ভিভোর লোগোটি ফোনের পিছনের প্যানেলের নীচে বাঁদিকে দেখতে পাওয়া যাবে। এছাড়া আশা করা যায় ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং প্রাইমারি মাইক্রোফোন সহ ৩.৫ মিলিমিটার অডিও জ্যাকটি Vivo Y21e ফোনের নিম্নাংশে অবস্থান করবে। রেন্ডারগুলি থেকে মনে করা হচ্ছে এই নতুন ভিভো স্মার্টফোনটি হোয়াইট ও ব্লু – এই দুই কালার অপশনে বাজারে উপলব্ধ হতে পারে।

ভিভো ওয়াই ২১ই- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo Y21e Expected Specifications)

ভিভো ওয়াই ২১ই ফোনে থাকতে পারে ৬.৫১ ইঞ্চির এইচডি+ এলইডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। ফটোগ্রাফির জন্য এই ফোনের ব্যাকপ্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। এই সেটআপের মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স থাকতে পারে৷ এছাড়া একটি তৃতীয় AI লেন্সও ক্যামেরা আইল্যান্ডে দেখা যেতে পারে। ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এফ/১.৮ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, Vivo Y21e ফোনের পরিমাপ ১৬৪.২×৭৬×৮ মিলিমিটার এবং ওজন ১৮২ গ্রাম হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হতে পারে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস (FuntouchOS) কাস্টম স্কিনে রান করতে পারে।

উল্লেখ্য, এর আগে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৩ জিবি র‍্যাম সহ Vivo Y21e স্মার্টফোনটি তালিকাভুক্ত হয়েছিল।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology