২০ হাজার টাকার কমে 5G সাপোর্টের সাথে লঞ্চ হল Vivo Y31s

vivo-y31s-launched-price-1698-yuan-specifications-availability

গতসপ্তাহে স্ন্যাপড্রাগন ৪০০ সিরিজের প্রথম 5G চিপসেট হিসেবে কোয়ালকম Snapdragon 480-এর ঘোষণা করেছিল৷ আর এই চিপসেটের সর্বপ্রথম ফোন হিসেবে বেশ নিঃশব্দেই আজ চীনে লঞ্চ হল Vivo Y31s। এর আগে অবশ্য ফোনটিকে China Telecom-এর সাবসিডারি ব্র্যান্ড Tianyl Telecom Terminal-এর ওয়েবসাইটে বিশদ তথ্যের সাথে তালিকাভুক্ত অবস্থায় দেখা গিয়েছিল। ভিভো ওয়াই৩১এস-এর উল্লেখযোগ্য ফিচারের কথা বললে এতে 5G কানেক্টিভিটি, ডুয়াল রিয়ার ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি, এবং অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্সন (১১) রয়েছে।

Vivo Y31s এর দাম

ভিভো ওয়াই৩১এস ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ এসছে। যার দাম ১,৬৯৮ ইউয়ান (প্রায় ১৯,২৭৫ টাকা)। এটি এখন প্রি অর্ডারের জন্য উপলব্ধ। জানুয়ারির ১৫ তারিখ থেকে ফোনটির সেল শুরু হচ্ছে। যদিও Vivo Y31s গ্লোবাল মার্কেটে কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Vivo Y31s এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই৩১ এস ফোনে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০৮×১০৮০) আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। যার স্ক্রিন রেজোলিউশন ১০৮০x২০৪০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০.৭:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৬১ শতাংশ। ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে৷ ফোনটি স্ন্যাপড্রাগন ৪৮০ এসওসি (সিস্টেম অন চিপ) দ্বারা পরিচালিত হবে। এতে ৬ জিবি LDDR4X র‌্যাম ও ১২৮ জিবি UFC 2.1 স্টোরেজ আছে।

Vivo Y31s ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যা ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর নিয়ে গঠিত। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা সহ ৫,০০০ এমএএইচের ব্যাটারি রয়েছে। আবার এতে চার্জ দেওয়ার জন্য ইউএসবি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে। Vivo Y31s-এ অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১০.৫-এ চলবে।