হাজার টাকা দাম কমলো Vivo Y50 এবং Vivo S1 Pro এর, পাবেন ৮ জিবি র‌্যাম

Vivo Y50 and Vivo S1 Pro price in India cut by 1000 rupees

পূজোর মরসুম আসতেই ভারতে স্মার্টফোনের দাম কমাতে শুরু করেছে কোম্পানিগুলি। এবার এই তালিকায় যোগ হল ভিভো -র নাম। কোম্পানিটি আজ ঘোষণা করেছে ভারতে Vivo Y50 এবং Vivo S1 Pro সস্তায় পাওয়া যাবে। ভারতে এই দুটি ফোনের দাম ১,০০০ টাকা পর্যন্ত কমানো হয়েছে। আজ থেকে Vivo Store (অনলাইন), Flipkart ও Amazon থেকে নতুন দামে ভিভো ওয়াই ৫০ ও ভিভো এস ১ প্রো ফোন দুটি কেনা যাবে। আসুন জেনে নিই এদের নতুন দাম।

Vivo Y50 এবং Vivo S1 Pro এর ভারতে নতুন দাম

ভিভো ওয়াই ৫০ ভারতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছিল। এর দাম ছিল ১৭,৯৯০ টাকা। তবে এখন ফোনটি ১,০০০ টাকা কমে ১৬,৯৯০ টাকায় পাওয়া যাবে। ফোনটি আইরিশ ব্লু, পার্ল ব্লু কালারে পাওয়া যাবে।

আবার ভিভো এস ১ প্রো ফোনটির ভারতে নতুন দাম হয়েছে ১৮,৯৯০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। প্রসঙ্গত এর আগে ফোনটি ১৯,৯৯০ টাকায় বিক্রি হচ্ছিলো। ফোনটি মিস্টিক ব্ল্যাক, জাজি ব্লু এবং ড্রিমি হোয়াইট কালারে পাওয়া যাবে। মনে করিয়ে দেই, গত এপ্রিলে জিএসটি বাড়ার কারণে Vivo S1 Pro এর দাম বাড়িয়ে ২০,৯৯০ টাকা করা হয়েছিল। এরপর জুলাইয়ে ফোনটির দাম ১,০০০ টাকা কমিয়ে ১৯,৯৯০ টাকা করা হয়। এখন ফের ১,০০০ টাকা কমানো হল।

Vivo Y50 স্পেসিফিকেশন

ভিভো ওয়াই ৫০ ফোনে ৬.৫৩ ইঞ্চি এইচডি প্লাস আইভিউ পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ২৩৪০ × ১০৮০ পিক্সেল। আবার স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ। প্রসেসর, র‌্যাম, স্টোরেজের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ভিভো ওয়াই ৫০ ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। এর প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এখানে পাবেন ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। সিকিউরিটির জন্য এর পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Vivo S1 Pro স্পেসিফিকেশন

ভিভো এস১ প্রো ফোনে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন রেজল্যুশন ২৩৪০ × ১০৮০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯ । ফোনটির ফুল ভিউ ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। এরসাথে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর পাবেন।ফোনের পারফরম্যান্সের কথা বললে এতে স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও এন্ড্রেনো ৬১২ জিপিইউ এর সাথে অক্ট কোর সিপিইউ পাবেন। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। এছাড়াও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ৯ পাই-র সাথে আসা এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি ৪৮ ( অ্যাপারচার এফ /২.০) মেগাপিক্সেল, দ্বিতীয়টি ৮ ( অ্যাপারচার এফ/১.৭৮ ) মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেস্নর এবং তৃতীয় ও চতুর্থ ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো লেন্স । এছাড়াও একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যা আল্ট্রা ফুল ভিউ ডিসপ্লের পিছনে রয়েছে। ফোনটিতে কুইক চার্জিং প্রযুক্তি সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।