লঞ্চের আগে ওয়েবসাইটে ফিচার সহ অন্তর্ভুক্ত হল Vivo Y51

ভারতে শীঘ্রই আসতে চলেছে ভিভোর Y সিরিজের নতুন ফোন Vivo Y51। কিছুদিন আগেই এই ফোনটি ভারতে ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্ডস বা BIS-এর শংসাপত্র লাভ করেছিল। যার পরেই নিশ্চিত হয়ে যায় ভিভো ওয়াই ৫১ ফোনটির ভারতে লঞ্চ হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। এমনকি ফোনটির দাম ভারতে ২০,০০০ টাকার কম হবে বলেও জানা গেছে। তবে ভারত ছাড়াও Vivo এবার ইন্দোনেশিয়াতেও ফোনটি লঞ্চের জন্য তোড়জোড় শুরু করে দিল। ইতিমধ্যে ভিভো ইন্দোনেশিয়ার ওয়েবসাইটে Y51 ফোনটিকে অর্ন্তভুক্ত করা হয়েছে। সেখানে ফোনটির স্পেসিফিকেশন ও ফিচারও প্রকাশিত হয়েছে।

Vivo Y51 এর স্পেসিফিকেশন

ইন্দোনেশিয়াতে লঞ্চ হতে চলা ভিভো ওয়াই ৫১ ফোনে ৬.৫৮ ইঞ্চি এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে আছে। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টা কোর ৬৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে থাকবে ৮ জিবি রাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Vivo Y51 ফোনের পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ আছে। যেখানে থাকবে এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + এফ/২.২ অ্যাপারেচার যুক্ত ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। রিয়ার ক্যামেরাতে স্লো মোশান রেকর্ডিং, সুপার ম্যাক্রো, ভয়েস কন্ট্রোল, সুপার নাইট মোড, এবং এআই ফেস বিউটি ফিচার আছে। সেলফির জন্য এই ফোনের সামনে পাবেন এফ/২.০ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেডস ফান টাচ ওএস ১১ এ চলবে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি সাইড মাউন্টেড। এটি ইন্দোনেশিয়াতে টাইটেনিয়াম স্যাফিয়ার এবং ক্রিস্টাল সিম্ফোনি রঙের বিকল্পে উপলব্ধ হবে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.