শীঘ্রই ভারতে লঞ্চ হবে Vivo Y51, মোট পাঁচটি ক্যামেরার এই ফোনের দাম জেনে নিন

ভারতে আসছে ভিভোর ওয়াই সিরিজের নতুন ফোন Vivo Y51। গত সেপ্টেম্বরে এই ফোনটি পাকিস্তানে লঞ্চ হয়েছিল। এবার একে ভারতে আনার চিন্তা ভাবনা শুরু করলো ভিভো ইন্ডিয়া। কিছুদিন আগেই ভিভো ওয়াই ৫১ কে ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ দেখা গিয়েছিল। যার পরেই নিশ্চিত হয়ে যায় এই ফোনটির ভারতে লঞ্চ হওয়া এখন সময়ের অপেক্ষা। এবার মাইস্মার্টপ্রাইস এর একটি প্রতিবেদনে জানানো হয়েছে, ভিভো ইন্ডিয়া তাদের কে নিশ্চিত করেছে যে Vivo Y51 কে মিড রেঞ্জে ভারতে শীঘ্রই ভারতে আনা হবে। জানিয়ে রাখি ২০১৫ সালে কোম্পানি প্রথমবার ভিভো ওয়াই ৫১ ফোনটি লঞ্চ করেছিল। তারই ২০২০ এর ভার্সন এটি।

Vivo Y51 এর দাম 

ভারতে ভিভো ওয়াই ৫১ এর দাম যদিও জানা যায়নি। তবে এই ফোনটি ভারতে Vivo S1 Pro এর আপগ্রেড ভার্সন হিসাবে আসবে, যার দাম ১৭,৯৯৯ টাকা। সেহেতু বলা যায় Vivo Y51 এর দাম ২০,০০০ টাকার মধ্যে থাকবে।

পাকিস্তানে এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে পাকিস্তানি মুদ্রায় ৩৬,৯৯৯, যা ভারতে প্রায় ১৬,৩০০ টাকার সমান। ফোনটি মিস্টিক ব্ল্যাক, জাজি ব্লু, এবং ড্রিমি হোয়াইট কালারের সাথে উপলব্ধ।

Vivo Y51 এর স্পেসিফিকেশন 

অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো ওয়াই ৫১ ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড Funtouch ওএস ১০। ফোনটি ৬.৩৮ ইঞ্চি এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে সহ এসেছে। ওয়াটারড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অলওয়েজ অন ডিসপ্লে মোড।

ক্যামেরার কথা বললে Vivo Y51 ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরা সেটআপটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা +  ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স দ্বারা সজ্জিত। সেলফির জন্য এই ফোনে পাবেন এফ/২.০ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট।