শীঘ্রই ভারতে লঞ্চ হবে Vivo Y51a (2021), থাকবে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর

vivo-y51a-2021-to-launch-in-india-soon-with-snapdragon-662-chipset

বাজেট রেঞ্জে Vivo -র Y সিরিজের ফোন যথেষ্ট জনপ্রিয়। গত ডিসেম্বরে এই সিরিজের অধীনে Vivo Y51 এবং Vivo Y20A ফোন দুটি লঞ্চ করেছিল চীনা স্মার্টফোন কোম্পানিটি। তবে শীঘ্রই ভিভো এই সিরিজের আরও একটি ফোন ভারতে লঞ্চ করতে চলেছে। যার নাম হবে Vivo Y51a (2021)। এই ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। জানিয়ে রাখি ভিভো ওয়াই ফোনে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টা কোর ৬৬৫ প্রসেসর। সেক্ষত্রে Vivo Y51a (2021) কিছুটা কমজোরি প্রসেসর সহ আসবে।

মাইস্মার্টপ্রাইজ এর রিপোর্ট অনুযায়ী, তারা ভিভো ইন্ডিয়ার রিটেল সোর্স থেকে জানতে পেরেছে ভিভো ওয়াই ৫১এ (২০২১) শীঘ্রই ভারতে লঞ্চ হবে। প্রসঙ্গত ভিভো -র ওয়াই সিরিজের ফোনগুলি অনলাইনের পাশাপাশি অফলাইনেও পাওয়া যায়। সেহেতু এই রিপোর্ট সত্যি হওয়ার সম্ভাবনা প্রবল। যদিও তারা ফোনটির প্রসেসর ছাড়া অন্যান্য কোনো তথ্য জানাতে পারিনি। যদিও আমরা Vivo Y51 এর স্পেসিফিকেশন ও দাম থেকে নতুন ফোনটির বৈশিষ্ট্য আন্দাজ করতে পারি।

ভারতে ভিভো ওয়াই ৫১ এর দাম রাখা হয়েছে ১৭,৯৯০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজের। এই ফোনে ৬.৫৮ ইঞ্চি এইচডি প্লাস (১০৮০x২৪৮০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। ফোনটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

আবার Vivo Y51 এর পিছনে আছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফ্রন্ট ক্যামেরা হিসাবে এতে আছে ১৬ মেগাপিক্সেল সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেডস ফান টাচ ওএস ১১ এ চলে।