Vivo Y53s 5G সস্তায় ডুয়েল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল, জানুন দাম

vivo-y53s-5g-launched-with-octa-core-soc-dual-camera-price-specifications

গত বছরের Vivo Y52s স্মার্টফোনের উত্তরসূরি হিসেবে আজ চীনে লঞ্চ হল Vivo Y53 5G (ভিভো ওয়াই৫৩ ৫জি)। বাজেট ফ্রেন্ডলি ডিভাইস হলেও 5G কানেক্টিভিটির সাথে Vivo Y53-এর আবির্ভাব হয়েছে। ফোনটি তিনটি কালার অপশন ও দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। বিশেষ ফিচারের কথা বললে, Vivo Y53 5G স্মার্টফোনে ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ, পাওয়ারফুল ব্যাটারি, এবং ২৫৬ জিবি পর্যন্ত মেমরি পাওয়া যাবে।

Vivo Y53s 5G: দাম

ভিভো ওয়াই৫৩এস ৫জি-এর দাম ১,৭৯৯ ইউয়ান থেকে (প্রায় ২০,৫০০ টাকা) শুরু হয়েছে। এটি ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম। স্মার্টফোনটির ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের দাম ১৯৯৯ ইউয়ান (প্রায় ২২,৮০০ টাকা)। আর্ন্তজাতিক বাজারে ফোনটি কবে পা রাখবে, সেই বিষয়ে ভিভো কোনও মন্তব্য করেনি।

Vivo Y53s 5G: স্পেসিফিকেশন

ভিভো ওয়াই৫৩এস ৫জি ডিভাইসটি ৬.৫৮ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। সাথে রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। উল্লেখ্য, প্রসেসরের নাম না জানা গেলেও রিপোর্ট বলছে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর।

ফটোগ্রাফির জন্য Vivo Y53s 5G-এর পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ বর্তমান — এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরার বিষয়ে কিছু জানা যায়নি৷ আবার সেলফি ও ভিডিও কলের জন্য এফ/২.০ অ্যাপারচারযুক্ত ক্যামেরা থাকলেও রেজোলিউশন অজানা।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পাওয়ার বাটনে ইন্টিগ্রেট করা হয়েছে। সফটওয়্যার দিক থেকে ভিভো ওয়াই৫৩এস ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভার্সনের সাথে এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷