Vivo Y72 5G ভারতে 48 মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা ও ভার্চুয়াল র‌্যাম ফিচারের সাথে লঞ্চ হল

vivo-y72-5g-with-5000-mah-battery-qualcomm-processor-launched-price-specifications

মিড-রেঞ্জ 5G স্মার্টফোন সেগমেন্টে এন্ট্রি নিল Vivo Y72 5G। আজ, ভারতে ভিভো-র Y সিরিজের প্রথম 5G স্মার্টফোন হিসেবে Vivo Y72 5G লঞ্চ হয়েছে। Vivo Y72 5G-এর বিশেষ ফিচারের কথা বললে, এটি ৯০ হার্টজ ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি চিপসেট, এবং ৪৮ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা-সহ এসেছে।

Vivo Y72 5G স্পেসিফিকেশন

ভিভো ওয়াই৭২ ৫জি-তে ৬.৫৮ ইঞ্চি ফুল-এইচডি+ প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়ে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ, এবং এসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি  স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর দ্বারা চালিত৷ সাথে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ (মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে)।  আবার এতে ৪ জিবি অতিরিক্ত স্টোরেজ ভার্চুয়াল র‌্যাম রূপে পাওয়া যাবে।

ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার-সহ ৪৮ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ২ মেগাপিক্সেল (এফ/২.৪ অ্যাপারচার) বোকেহ সেন্সর রয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল (এফ/১.৮ অ্যাপারচার) ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে৷ এটি ১৮ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে।

ভিভো ওয়াই৭২ ৫জি অ্যান্ড্রয়েড ১১ ওএস ও ভিভো-র কাস্টম রম ফানটাচ ওএস ১১-এ রান করবে। সিকিউরিটির জন্য ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা থাকছে।

Vivo Y72 5G দাম ও লভ্যতা

ভিভো ওয়াই৭২ ৫জি-এর দাম ২০,৯৯০ টাকা রাখা হয়েছে। প্রিজম ম্যাজিক ও স্লেট গ্রে কালার অপশনে এটি বেছে নেওয়া যাবে। আজ থেকেই  অনলাইন ও অফলাইন স্টোর থেকে ফোনটি কেনা যাবে। গ্রাহকেরা নো-কস্ট ইএমআই অপশন এবং এককালীন স্ক্রিন রিপ্লেসমেন্ট ফেসিলিটি নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷