5G সাপোর্ট সহ লঞ্চ হল Vivo Y74s, রয়েছে ২৫৬ জিবি মেমোরি ও ৮ জিবি র‌্যাম

Vivo Y74s-এর দাম রাখা হয়েছে ২,২৯৯ ইউয়ান, টাকার অঙ্কে যা প্রায় ২৫,৬৫২ টাকা

vivo-y74s-launched-price-yuan-2299-with-mediatek-dimensity-810-specifications-availability

২০২১-এর শেষলগ্নে এসে আরও একটি 5G স্মার্টফোনের ঘোষণা করল ভিভো, যার নাম Vivo Y74s 5G৷ এটি চীনে লঞ্চ করা হয়েছে৷ প্রসঙ্গত, চলতি মাসেই সেখানে আত্মপ্রকাশ করা Vivo Y76s 5G-এর স্পেসিফিকেশনগুলির সঙ্গে Vivo Y74s-এর যথেষ্ট সাদৃশ্য রয়েছে৷ নতুন ফোনটির উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে Dimensity 810 প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ, এবং ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। Vivo Y74s-এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৫০০ টাকা৷ জানিয়ে রাখি, আগামীকাল মালয়েশিয়ায় Vivo Y65 5G লঞ্চ হবে।

ভিভো ওয়াই৭৪এস স্পেসিফিকেশন ও ফিচার (Vivo Y74s Specifications and Features)

ডুয়েল সিমের ভিভো ওয়াই৭৪এস ফোনে ৬.৫৮ ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ (২৪০৮x১০৮০ পিক্সেল) রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। সেল্ফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে দেওয়া হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

ভিভো ওয়াই৭৪এস ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট দেওয়া হয়েছে। এটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আবার ফোনের স্টোরেজের অব্যবহৃত অংশকে ভার্চুয়াল র‌্যামে ( সর্বোচ্চ ৪ জিবি) পরিবর্তন করার প্রযুক্তি এতে উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক অরিজিন ওএস ১.০-এ রান করবে।

Vivo Y74s-এর ব্যাটারি ক্যাপাসিটি ৪,১০০ এমএএইচ, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনে ফেস আনলক ও সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মতো সিকিউরিটি ফিচার দেওয়া হয়েছে। এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে আছে 5G, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

ভিভো ওয়াই৭৪এস দাম ও লভ্যতা (Vivo Y76s Price And Availablity)

Vivo Y74s-এর দাম রাখা হয়েছে ২,২৯৯ ইউয়ান, টাকার অঙ্কে যা প্রায় ২৫,৬৫২ টাকা৷ এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি গ্যালাক্সি ব্লু এবং স্টারি নাইট ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে৷ অন্যান্য মার্কেটে ফোনটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.