Vivo Y76s: ভিভোর প্রথম Dimensity 810 প্রসেসরের ফোন লঞ্চ হল, আছে 50MP ক্যামেরা ও 44W ফাস্ট চার্জিং

ভিভো ওয়াই৭৬এস লঞ্চ হয়েছে ৮ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে৷ দাম রাখা হয়েছে যথাক্রমে ১,৭৯৯ ইউয়ান ( প্রায় ২০,৮৮৮ টাকা) ও ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,২১০ টাকা)

vivo-y76s-launched-price-yuan-1799-dimensity-810-soc-sale-date-specifications

MediaTek-এর Dimensity 810 5G প্রসেসরের সাথে নতুন মোবাইল ফোনের ঘোষণা করল Vivo। এই চিপসেটযুক্ত সংস্থার প্রথম স্মার্টফোনের নামকরণ হয়েছে Vivo Y76s। ডিভাইসটির অন্যান্য আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে রয়েছে ৫০ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ ও ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। আবার এটি তিনটি রঙে পাওয়া যাবে, যেগুলির প্রত্যেকটির পেছনে গ্রেডিয়েন্ট ফিনিশ রয়েছে। Vivo Y76s ফোনের দাম শুরু হয়েছে প্রায় ২০,০০০ টাকা থেকে।

ভিভো ওয়াই৭৬এস স্পেসিফিকেশন ও ফিচার (Vivo Y76s Specifications & Features)

ডুয়েল সিমের ভিভো ওয়াই৭৬এস ফোনের ৬.৫৮ ইঞ্চি এলসিডি ডিসপ্লে প্যানেল ফুল-এইচডি+ (২৪০৮x১০৮০ পিক্সেল) রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। সেল্ফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

ভিভো ওয়াই৭৬এস ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট দেওয়া হয়েছে। এটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে। আবার ফোনের স্টোরেজের অব্যবহৃত অংশকে ভার্চুয়াল র‌্যামে ( সর্বোচ্চ ৪ জিবি) পরিবর্তন করার প্রযুক্তি এতে উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক অরিজিন ওএস ১.০-এ রান করবে।

Vivo Y76s ডিভাইসটির ব্যাটারি ক্যাপাসিটি ৪,১০০ এমএএইচ, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি ফুল চার্জে ১৬ ঘন্টা ফোরজি টকটাইম অফার করবে। ফোনে ফেস আনলক ও সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মতো সিকিউরিটি ফিচার দেওয়া হয়েছে। এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে 5G, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

ভিভো ওয়াই৭৬এস দাম ও লভ্যতা (Vivo Y76s price and availablity)

ভিভো ওয়াই৭৬এস লঞ্চ হয়েছে ৮ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে৷ দাম রাখা হয়েছে যথাক্রমে ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৮৮৮ টাকা) ও ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,২১০ টাকা)। ফোনটি গ্যালাক্সি ব্লু, স্টার ডায়মন্ড হোয়াইট, এবং স্টারি নাইট ব্ল্যাক রঙের মধ্যে বেছে নেওয়া যাবে। Vivo Y76s তাড়াতাড়িই ভারত-সহ অন্যান্য দেশগুলিতে পাওয়া যাবে বলে আশা করা যায়।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷