সস্তায় ট্রিপল রিয়ার ক্যামেরার ও বিশাল ব্যাটারি, লঞ্চ হল Vivo Z5x (2020)

vivo-z5x-2020-with-5000mah-battery-launched-in-china-price-and-specifications

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো তাদের Z5x ফোনের নতুন মডেল নিয়ে এল। Vivo Z5x (2020) নামে আসা এই নতুন মডেলে কোম্পানি পাঞ্চ হোল ডিসপ্লে দিয়েছে। এছাড়াও নতুন এই মডেলে আপনি পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর। প্রসঙ্গত ভিভো জেড৫এক্স গতবছর লঞ্চ হয়েছিল। এদিকে ভিভো জেড৫এক্স (২০২০) এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ফুল এইচডি ডিসপ্লে, ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

Vivo Z5x (2020) দাম :

আপাতত ভিভো জেড৫এক্স (২০২০) চীনে লঞ্চ হয়েছে। ফোনটি দুটি স্টোরেজ বিকল্পের সাথে এসেছে। যার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৫,০০০ টাকা এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৮,০০০ টাকা। ভারতে স্মার্টফোনের চাহিদার কথা মাথায় রেখে কোম্পানি এই ফোনটিকে দ্রুত ভারতে লঞ্চ করতে পারে।

Vivo Z5x (2020) স্পেসিফিকেশন :

ভিভো জেড৫এক্স (২০২০) তে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। আবার এর স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ। ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর। এছাড়াও একটি ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা আছে। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

প্রসেসর, র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড ফানটাচ ওএস ৯। সিকিউরিটির জন্য এখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।