Vodafone Idea গ্রাহকদের জন্য দুঃসংবাদ, ২৫ নভেম্বর থেকে বাড়ছে এই রিচার্জ প্ল্যানগুলির দাম

Vodafone Idea গ্রাহকদের ২৫ নভেম্বর থেকে প্রিপেইড রিচার্জ প্ল্যানের জন্য খসাতে হবে অতিরিক্ত টাকা

voadfone-idea-Tariff hike increase-prepaid-plans price-see-the-changes-starting-nov-25

বর্তমান সময়ে মূল্যবৃদ্ধির থাবা সাধারণ মানুষ সহ গোটা দেশকেই জর্জরিত করে দিয়েছে। প্রত্যেকটি কোম্পানিই তাদের প্রোডাক্টগুলির দাম বেশ খানিকটা করে বাড়িয়ে দিচ্ছে। আর এমত পরিস্থিতিতে টেলিকম কোম্পানিগুলিই বা বাদ যাবে কেন! তাই তারাও একে একে রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়াতে শুরু করেছে। সদ্য গতকাল ভারতের জনপ্রিয় টেলিকম সংস্থা Airtel তাদের একাধিক রিচার্জ প্ল্যান সহ ডেটা টপ-আপ প্ল্যানের দাম বাড়িয়েছে, যা আগামী ২৬ নভেম্বর থেকে সারা দেশের প্রতিটি সার্কেলে প্রযোজ্য হবে। এরপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই Airtel-এর রাস্তাতেই হাঁটা শুরু করল ভারতের আর এক জনপ্রিয় টেলিকম সংস্থা Vodafone Idea (Vi)।

ভোডাফোন আইডিয়া প্রিপেড ট্যারিফের দাম বাড়াল (Vodafone Idea hikes prepaid tariffs)

সংস্থাটি আজ তাদের প্ল্যানগুলির দাম প্রায় ২০-২৫% বাড়িয়েছে, যা আগামী ২৫ নভেম্বর থেকে প্রযোজ্য হবে। এমনিতেই কোম্পানিটির চরম শোচনীয় ও দুর্দশাগ্রস্ত অবস্থার কথা সাম্প্রতিককালে লোকের মুখে মুখে ফিরছে। অনেকেই মনে করছেন, যে কোনো মুহূর্তে Vodafone Idea দেউলিয়া ঘোষণা করে ব্যবসা বন্ধ করে দিতে পারে। তবে বিশেষজ্ঞরা আগেই জানিয়েছিলেন যে, লাভের পথে ফিরতে Vi তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে পারে, যে সম্ভাবনা অবশেষে সত্যি বলেই প্রমাণিত হল। আসুন Vi-এর রিচার্জ প্ল্যানগুলির নতুন দাম জেনে নেওয়া যাক।

ভোডাফোন আইডিয়ার প্ল‌্যানের নতুন দাম (Vodafone Idea plans new price)

১. এখন Vodafone Idea-এর বেসিক প্যাকটির দাম ৭৯ টাকার পরিবর্তে ৯৯ টাকা করা হয়েছে।

২. ২৮ দিনের ১৪৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম ৩০ টাকা বাড়িয়ে ৭৯ টাকা করা হয়েছে। এই প্ল্যানের অধীনে ২জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে।

৩. দৈনিক ১.৫ জিবি ডেটা সহ ২৮ দিনের মেয়াদের ২৪৯ টাকার প্যাকটির দাম এখন বেড়ে ২৯৯ টাকা হয়েছে।

৪. Vi-এর ২৮ দিনের মেয়াদে দৈনিক ১ জিবি ডেটা প্ল্যানটির জন্য গ্রাহকদের এখন ২১৯ টাকার পরিবর্তে ২৬৯ টাকা খরচা করতে হবে।

৫. সংস্থার ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানটির দাম আগামী ২৫ নভেম্বর থেকে ৩৫৯ টাকা হবে। এই প্যাকটিতে ২৮ দিনের মেয়াদে দৈনিক ২ জিবি ডেটা পাওয়া যায়।

৬. ৫৬ দিনের মেয়াদে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়ার জন্য গ্রাহকদের আগে ৪৪৯ টাকা খরচ করতে হত। কিন্তু এই প্ল্যানটির দাম এখন বেড়ে ৫৩৯ টাকা হয়েছে, অর্থাৎ এখন ইউজারদের আরও অতিরিক্ত ৯০ টাকা খসবে।

৭. ৫৬ দিনের জন্য দৈনিক ১.৫ জিবি ডেটা প্ল্যানটির দাম এখন ৩৯৯ টাকা থেকে বেড়ে ৪৭৯ টাকা করা হয়েছে।

৮. ৮৪ দিনের জন্য প্রতিদিন ২ জিবি ডেটা পেতে হলে ইউজারদের এখন ৬৯৯ টাকার বদলে ৮৩৯ টাকা খরচ করতে হবে।

৯. ৫৯৯ টাকার পরিবর্তে এখন ৭১৯ টাকা ব্যয় করলে গ্রাহকরা ৮৪ দিনের জন্য প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন।

১০. ১৪৯৯ টাকার বার্ষিক প্যাকটির দাম এখন বেড়ে ১৭৯৯ টাকা হয়েছে। এই প্ল্যানটিতে ২৪ জিবি ডেটা পাওয়া যায়।

১১. এছাড়া ২,৩৯৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে ২,৮৯৯ টাকা করা হয়েছে। এতে, দৈনিক ১০০টি এসএমএস, আনলিমিটেড কলিং এবং রোজ ১.৫ জিবি ডেটা পাওয়া যাবে।

অন্যদিকে, কলিং প্যাকের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের দামও বাড়িয়েছে এই টেলিকম কোম্পানিটি। ২৮ দিনের মেয়াদে ৩ জিবি ডেটা টপ-আপ প্ল্যানের দাম ছিল ৪৮ টাকা, যার দাম বাড়িয়ে ৫৮ টাকা করে দেওয়া হয়েছে। আবার ভোডাফোন আইডিয়ার ৯৮ টাকা প্ল্যানের দাম বাড়িয়ে ১১৮ টাকা, ২৫১ টাকা প্ল্যানের দাম বাড়িয়ে ২৯৮ টাকা ও ৩৫১ টাকা প্ল্যানের দাম বাড়িয়ে ৪১৮ টাকা করে দেওয়া হয়েছে। এই তিনটি প্ল্যানে ২৮ দিনের জন্য যথাক্রমে ১২ জিবি, ৫০ জিবি ও ১০০ জিবি ডেটা পাওয়া যাবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।