ফিচার ফোন গ্রাহকদের ভ্যালিডিটি ৩ মে পর্যন্ত বাড়িয়ে দিল এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া

বেসরকারি টেলিকম কোম্পানি ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল তাদের প্রিপেড গ্রাহকদের ভ্যালিডিটি ৩ মে পর্যন্ত বাড়িয়ে দিল। টেলিকম নিয়ামক সংস্থা ট্রাই গতকালই টেলিকম কোম্পানিগুলিকে ভ্যালিডিটি বাড়ানোর কথা বলেছিল। এরপরই এয়ারটেল ও ভোডাফোন আইডিয়ার পক্ষ থেকে ভ্যালিডিটি বাড়ানোর কথা ঘোষণা করা হয়।

ভোডাফোন আইডিয়ার তরফে বলা হয়েছে যেসমস্ত ফিচার ফোন ইউজার কম রিচার্জ করে, অর্থাৎ যাদের আয় কম সেইসমস্ত প্রিপেড গ্রাহকদের ভ্যালিডিটি ৩ মে পর্যন্ত বাড়িয়ে দেওয়া হবে। যাতে লকডাউনের সময় লোকেদের বাইরে না বার হতে হয় এবং তারা ইনকামিং কলের সুবিধা পায়। প্রায় একইধরনের ঘোষণা এয়ারটেল এর তরফেও করা হয়েছে। এয়ারটেল এর তরফে বলা হয়েছে যে সব ফিচার ফোন প্রিপেড গ্রাহকের আয় কম তাদের ভ্যালিডিটি শেষ হলেও ৩ মে পর্যন্ত ইনকামিং কলের সুবিধা উপলব্ধ থাকবে।

একটি বিজ্ঞপ্তিতে এয়ারটেল বলেছে, আমরা এটিএম, মুদিদোকান, ফার্মেসি, বিগ বাজার প্রভৃতি জায়গা থেকে গ্রাহকদের রিচার্জের সুবিধা দিয়েছি। কিন্তু এরপর ও কিছু গ্রাহক রিচার্জ করতে পারছেনা। আমরা সেকারণে প্রিপেড গ্রাহকদের ভ্যালিডিটি বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই সুবিধা তারাই পাবে যারা ফিচার ফোন ব্যবহার করে এবং কম রিচার্জ করে।

প্রসঙ্গত এর আগে ১৭ এপ্রিল পর্যন্ত ভ্যালিডিটি বাড়িয়েছিল এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া। এই সুবিধা তারাই পেয়েছিল যারা খুব কম রিচার্জ করে বা যারা সবসময় ভ্যালিডিটি বাড়ানোর জন্য রিচার্জ করে থাকেন। এছাড়াও ব্যবহারকারীর অ্যাকাউন্টে ১০ টাকা টকটাইম দেওয়া হয়েছিল। যা কল ও এসএমএস এর জন্য ব্যবহার করতে পেরেছিল গ্রাহকরা। 

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।