ভোডাফোন আইডিয়া নাকি এয়ারটেল, রোজ ২ জিবি পর্যন্ত ডেটা সহ ফার্স্ট রিচার্জ প্ল্যানে কে এগিয়ে

vodafone-idea-and-airtel-first-recharge-plan-comparison

টেলিকম কোম্পানিগুলির মধ্যে প্রতিদ্বন্দ্বিতার গল্প আমাদের কাছে নতুন নয়। গ্রাহকদের আকর্ষিত করার জন্য কোম্পানিগুলি নিত্যনতুন অফার নিয়ে আসছে। নতুন গ্রাহকদের জন্য কোম্পানিগুলি বিশেষ কয়েকটি প্ল্যান এনেছে। এই পোস্টে আমরা এয়ারটেল ও ভোডাফোনের বিশেষ কয়েকটি ফার্স্ট রিচার্জ প্ল্যান (FRC) সম্পর্কে জানাবো। এই প্ল্যানগুলির ভ্যালিডিটি ৮৪ দিন পর্যন্ত উপলব্ধ এবং এখানে প্রতিদিন ২ জিবি পর্যন্ত ডেটা পাওয়া যায়।

এয়ারটেল ১৯৭ টাকার ফার্স্ট রিচার্জ প্ল্যান :

এটি এয়ারটেলের সবচেয়ে সস্তা এফআরসি প্ল্যান। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে রোমিংয়ের সাথে অন্যান্য নেটওয়ার্কে আনলিমিটেড কলিং বেনিফিট দেওয়া হয়। এবার এখানে মোট ৩০০ এমএসএস ও রোজ ২ জিবি ডেটা অফার করা হয়।

এয়ারটেল ২৯৭ টাকার ফার্স্ট রিচার্জ প্ল্যান :

এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে রোমিং সহ সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা থাকবে। আবার এখানে পাবেন রোজ ১০০ এসএমএস।

এয়ারটেল ৬৪৭ টাকার ফার্স্ট রিচার্জ প্ল্যান :

এটা কোম্পানির সবচেয়ে দামি ফার্স্ট রিচার্জ প্ল্যান। এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। এখানেও সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং বেনিফিট পাওয়া যাবে।

ভোডাফোন আইডিয়া ১৯৭ টাকার ফার্স্ট রিচার্জ প্ল্যান :

এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। এখানে গ্রাহকরা যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবে। সাথে ২ জিবি ডেটা ও ৩০০ এসএমএস দেওয়া হবে।

ভোডাফোন আইডিয়া ২৯৭ টাকার ফার্স্ট রিচার্জ প্ল্যান :

এখানে কোম্পানি দ্বিগুন ডেটা বেনিফিট অফার করছে। অর্থাৎ এখানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা + ১.৫ জিবি ডেটা, মোট ৩ জিবি ডেটা পাওয়া যাবে। আবার যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধাও রয়েছে। এই প্ল্যানে রোজ ১০০ এসএমএস পাঠানো যাবে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।

ভোডাফোন আইডিয়া ৬৪৭ টাকার ফার্স্ট রিচার্জ প্ল্যান :

এখানে গ্রাহকরা যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল করতে পারবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। এই প্ল্যানেও রোজ ১.৫ জিবি ডেটার সাথে ১০০ এসএমএস দেওয়া হবে। আবার সাথে ভোডাফোন প্লে ও জি৫ সাবস্ক্রিপশন ও উপলব্ধ।