Vodafone Idea গ্রাহকদের জন্য সুখবর, বিজনেস প্লাস প্ল্যানের সাথে বিনামূল্যে মিলবে এই পরিষেবা

গ্রাহকেরা পাবেন বিনামূল্যে Google Workspace অ্যাক্সেস, ছোট ও মাঝারি ব্যবসায়িক উদ্যোগের জন্য এসে গেলো নতুন Vi Business Plus প্ল্যান

vodafone-idea-business-plus-plan-offers-google-workspace-at-no-extra-cost

এবার ক্ষুদ্র ও মাঝারি মাপের এন্টারপ্রাইজ এবং স্টার্টআপ ব্যবসার জন্য সুবিধাজনক অফার নিয়ে উপস্থিত দেশের অন্যতম অগ্রণী টেলিকম অপারেটর সংস্থা ভোডাফোন-আইডিয়া লিমিটেড বা ভিআই (Vi)। সম্প্রতি সংস্থার বিজনেস আর্ম, Vi Business, ক্লাউড পরিষেবা সরবরাহকারী Google Cloud India -র সঙ্গে বাণিজ্যিক চুক্তিতে সামিল হয়েছে। তাই Vi Business Plus গ্রাহকেরা এবার থেকে Google Meet, Gmail, Drive, Sheets, Slides, Docs এবং Calendar জাতীয় প্রোডাক্টিভিটি অ্যাপ্লিকেশনের নিঃশুল্ক অ্যাক্সেস পাবেন। এর ফলে ছোট ও মাঝারি ব্যবসায়িক উদ্যোগগুলি দারুণ লাভবান হবে বলে বিভিন্ন মহল মনে করছে। উল্লেখ্য, প্রতি মাসে ন্যূনতম ৩৯৯ টাকা খরচ করলেই গ্রাহকেরা আলোচ্য Vi Business Plus প্ল্যানের সুবিধাগুলি উপভোগ করতে পারবেন।

অবগতির জন্য জানিয়ে রাখি, Vi বিজনেস প্ল্যানের গ্রাহকেরা অফিস সুইটের (Office Suite) মাধ্যমে ইমেইল, ক্যালেন্ডার, ডক, অ্যাপ, স্লাইড প্রভৃতি অ্যাক্সেস করতে পারবেন। অন্যদিকে Google Enterprise ক্লাস ফাইল সিঙ্ক প্লাস শেয়ার ব্যবহারের মাধ্যমে শেয়ার্ড অ্যাক্সেসের পাশাপাশি অফলাইন অ্যাক্সেসের সুবিধা ভোগ করা যাবে। এটি Google Drive ব্যবহারের ক্ষেত্রে ইউজার প্রতি ৩০ জিবি স্টোরেজ প্রদান করবে। আবার ডিভাইস ম্যানেজমেন্টের মাধ্যমে এই প্ল্যান ২৪x৭ সাপোর্টের সঙ্গে সেন্ট্রালাইজড অ্যাডমিন অ্যাক্সেসের সুবিধা এনে দেবে।

ভোডাফোন-আইডিয়া লিমিটেডের চীফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার অভিজিৎ কিশোরের মতে বর্তমান অবস্থায় দাঁড়িয়ে, “Vi Business Plus প্ল্যানগুলি গ্রাহকদের মোবাইল সিকিউরিটি, লোকেশন ট্র্যাকিং, প্রোডাক্টিভিটি এবং এন্টারটেইনমেন্টের ক্ষেত্রে একাধিক ভ্যালু-অ্যাডেড সুবিধা প্রদান করবে।” তাছাড়া Google Cloud India -র সঙ্গে তাদের চুক্তির ফলে কর্মীদের রিমোট কাজের পরিবেশ অনেক বেশী স্থায়িত্ব, সহযোগিতা এবং নিরাপত্তা পাবে বলেও কিশোর মন্তব্য করেন।

অন্যদিকে Google Cloud India -র পক্ষে অমিতাভ জেকব মনে করেন যে ভোডাফোন-আইডিয়ার সাথে তাদের চুক্তি ছোট ও মাঝারি উদ্যোগের পালে অগ্রগতির হাওয়া লাগাবে। Google Workspace ব্যবহারের মাধ্যমে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি নানাভাবে উপকৃত হবে বলে তার অভিমত।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিল মাস নাগাদ Vi Business ব্যবসা ও অন্যান্য পেশার সঙ্গে যুক্ত গ্রাহকদের জন্য কিছু আকর্ষণীয় পোস্টপেইড প্ল্যান নিয়ে হাজির হয়। মাত্র ২৯৯ টাকা থেকে শুরু হওয়া এই প্ল্যানগুলি আলাদা আলাদাভাবে কাজ করার সময় অনেক ভালো সংযোগ, আদান-প্রদান এবং সহযোগিতার পরিবেশ গড়ে তুলবে বলে Vi দাবী করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020