জিওকে হারাতে বড়ো ঘোষণা ভোডাফোন আইডিয়ার

  

গতকাল Reliance Jio ঘোষণা করেছে যে এবার থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ইন্টারকানেক্ট ইউজেজ চার্জ (IUC) লাগবে। এই চার্জ ধার্য করা হয়েছে ৬ পয়সা প্রতি মিনিটের হিসাবে। তবে জিওর এই সিদ্ধান্তের পরের দিনই Vodafone Idea আইইউসি চার্জ নিয়ে বড়ো ঘোষণা করলো। ভোডাফোন আইডিয়া আজ স্পষ্ট করেছে যে, তাদের গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কল করার জন্য কোনো আইইউসি চার্জ দিতে হবেনা। কোম্পানি আজ টুইট করে এই খবর জানিয়েছে।

ভোডাফোন-আইডিয়া জানিয়েছে, তারা কখনোই চায়না গ্রাহকদের উপর এই বোঝা চাপিয়ে দিতে যে, প্রতিবার কল করার আগে তাদের ভাবতে হয় তারা অন নেট কল (ভোডাফোন আইডিয়া থেকে ভোডাফোন আইডিয়া) করছে নাকি অফ নেট কল ( ভোডাফোন আইডিয়া থেকে অন্য নেটওয়ার্ক) করছে। ভোডাফোন আইডিয়া টুইট করে বা বলেছে, ‘ভোডাফোন থেকে অন্যান্য নেটওয়ার্কগুলিতে কল করার জন্য কোনও চার্জ লাগবে না, সুতরাং আমরা আপনাকে যে প্রতিশ্রুতি দিয়েছি তা উপভোগ করুন।’

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

৬ পয়সা প্রতি মিনিটে আইইউসি চার্জ :

ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ বা আইইউসি হলো একটি টেলিকম নেটওয়ার্ক থেকে দ্বিতীয় নেটওয়ার্কে কল করার জন্য ট্রাই নির্ধারিত একটি চার্জ । যে নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে আউটগোয়িং কল করা হয় তাকে অন্য নেটওয়ার্কে এই আইইউসি ফি দিতে হয়। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) ২০১৭ সালে আইইউসি চার্জ বাবদ প্রতি মিনিটে ৬ পয়সা ধার্য করেছিল। তখন ট্রাই এও নির্ণয় নিয়েছিল যে ১লা জানুয়ারী ২০২০ সাল থেকে এই চার্জ শুন্য করে দেওয়া হবে । যদিও এখনই তা করা হবেনা বলা জানা গেছে।

১১৯ টাকা থেকে শুরু ভোডাফোন আইডিয়ার আনলিমিটেড প্ল্যান :

যেমনটা ভোডাফোন আইডিয়া ঘোষণা করেছে যে তাদের আনলিমিটেড প্ল্যানে কোনো আইইউসি চার্জ লাগবেনা, সুতরাং আপনি ভোডাফোন আইডিয়ার যেকোনো আনলিমিটেড প্ল্যানে ফ্রি অন্য নেটওয়ার্কে কল করতে পারবেন। ভোডাফোন আইডিয়ার আনলিমিটেড প্ল্যান শুরু হয়েছে ১১৯ টাকা থেকে। যার ভ্যালিডিটি ২৮ দিন। এখানে আপনি অতিরিক্ত ১ জিবি ডেটাও পাবেন।

Amazon থেকে প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন