বিনা নেটওয়ার্কে হবে কল, Vodafone Idea-র VoWiFi কলিং এখন পাঁচটি সার্কেলে

vodafone-idea-expands-vowifi-calling-service-in-kolkata-mumbai-and-gujarat

ভোডাফোন আইডিয়া (Vi) কয়েকমাস আগে তিনটি সার্কেলে তাদের VoWiFi পরিষেবা চালু করেছিল। এই সার্কেলগুলির নাম হল, কলকাতা, মহারাষ্ট্র ও গোয়া। এই সার্কেলগুলির প্রিপেড গ্রাহকরা প্রথমদিকে কেবল পরিষেবাটি ব্যবহার করার সুযোগ পাচ্ছিলো। এরপর ভোডাফোন আইডিয়ার পোস্টপেড গ্রাহকদেরও VoWiFi কলিং পরিষেবার সুযোগ দেওয়া হয়। গতকাল সংস্থাটি মুম্বাই ও গুজরাট সার্কেলের জন্যও এই পরিষেবা উপলব্ধ করেছে। যদিও অন্যান্য সার্কেলে এই সার্ভিস কবে পাওয়া যাবে তা Vodafone Idea জানায়নি। প্রসঙ্গত Reliance Jio ও Airtel গতবছর থেকেই দেশজুড়ে ভয়েস ওভার ওয়াইফাই কলিং-এর ব্যবস্থা চালু করেছে।

ভোডাফোন আইডিয়ার তরফে একটি টুইট করে, নতুন দুটি সার্কেলে VoWiFi কলিং পরিষেবা পৌঁছে দেওয়ার খবর জানানো হয়েছে। পাশাপাশি কোম্পানির তরফে এও জানানো হয়েছে কোন কোন ডিভাইসে এই পরিষেবা সাপোর্ট করবে। আপনি যদি এই পাঁচটি সার্কেলের কোনো একটি সার্কেলের গ্রাহক হন এবং নিন্মলিখিত ডিভাইসগুলি ব্যবহার করেন তাহলে VoWiFi কলিং পরিষেবা উপভোগ করতে পারেন।

Redmi – Redmi Note 9 Pro Max, Mi 10, Mi 10T, Redmi Note 9 Pro, Redmi Note 9, Redmi Note 7 Pro, Redmi 8A Dual, Redmi 9, Redmi 9 Power, Redmi 9A, Redmi 9I, Redmi K20 Pro, Redmi Note 7, Redmi Note 8 Pro, Redmi Y3

Poco – Poco X3, Poco C3, Poco M2 Pro

OnePlus – OnePlus Nord, OnePlus 8T, OnePlus 8 Pro, OnePlus 8

VoWiFi কি?

যারা জানেন না তাদের জানিয়ে রাখি, VoWiFi বা ভয়েস ওভার ওয়াইফাই হল VoLTE (Voice Over LTE)-এর একটি বিকল্প। কোনো স্থানে আপনার মোবাইল অপারেটরের নেটওয়ার্ক দুর্বল হলে আপনি VoWiFi ফিচার ব্যবহার করে কল করতে পারেন। এর জন্য প্রয়োজন একটি শক্তিশালী ওয়াইফাই কানেকশন।

ভারতের যে কোন জায়গায় VoWiFi দিয়ে কল করা সম্ভব। যে কোনো ধরনের ওয়াইফাই কানেকশন দিয়েই VoWiFi কলিং সম্ভব। আর এর জন্য কোন অতিরিক্ত অ্যাপ বা চার্জ লাগবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন