ভোডাফোন-আইডিয়ার বিশেষ পরিষেবা, কেবল মিস কল বা SMS করেই রিচার্জ হবে মোবাইল নম্বর

Vodafone idea

লকডাউন কথা মাথায় রেখে একটি বিশেষ পরিষেবা চালু করলো টেলিকম কোম্পানি Vodafone-Idea। এই পরিষেবায় 2G নেটওয়ার্ক ব্যবহারকারীরা এসএমএস পাঠিয়ে এবং মিস কল করে মোবাইল নম্বর রিচার্জ করতে পারবেন। আপাতত হরিয়ানা সার্কেলে এই পরিষেবাটি উপলব্ধ। আশা করা যায় যে, কোম্পানি জলদি দেশের অন্যান্য সার্কেলে এই পরিষেবা চালু করবে। আপনাকে জানিয়ে রাখি এর আগে Reliance Jio তাদের গ্রাহকদের জন্য এসএমএসের মাধ্যমে রিচার্জ করার সুবিধা চালু করেছিল।

ভোডাফোন-আইডিয়া SMS এর মাধ্যমে কিভাবে রিচার্জ করা যাবে :

যদি আপনি SBI গ্রাহক হন, তাহলে আপনাকে ফোনের মেসেজ বক্স থেকে Stopup লিখতে হবে। এরপর স্পেস দিয়ে MPIN এবং স্পেস দিয়ে মোবাইল নম্বর লিখতে হবে। এরপর কত টাকা রিচার্জ করতে চান তা লিখতে হবে। এবার এই মেসেজ পাঠাতে হবে ৯২২৩৪৪০০০০ নম্বরে। এরপর আপনার মোবাইল নম্বর রিচার্জ হয়ে যাবে।

আবার যদি ICICI ব্যাংকের গ্রাহক হন, তাহলে আপনার ফোনের মেসেজ বক্সে লিখতে হবে MTOPUP। এরপর স্পেস দিয়ে মোবাইল নম্বর লিখতে হবে এবং এরপর কতটাকা রিচার্জ করতে চান তা দিতে হবে। এরপর ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের শেষ ৬ অংক লিখে পাঠিয়ে দিতে হবে ৯২২২২০৮৮৮৮ নম্বরে।

Axis ব্যাংক গ্রাহক হলে প্রথমে মেসেজ বক্সে মোবাইল নম্বর লিখতে হবে। এরপর রিচার্জ রাশি ও ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের শেষ ৬ অংক লিখে পাঠিয়ে দিতে হবে ৯৭১৭০০০০০২/৫৬৭৬৭৮২ নম্বরে।

Kotak ব্যাংক গ্রাহকদের REC লিখে স্পেস দিয়ে মোবাইল নম্বর ফের স্পেস দিয়ে রিচার্জের রাশি লিখতে হবে। এরপর ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের শেষ ৪ অংক লিখে পাঠিয়ে দিতে হবে ৯৯৭১০৫৬৭৬৭/৫৬৭৬৭৮৮ নম্বরে।

HDFC ব্যাংক গ্রাহকদের ACT< স্পেস VODAFONE/IDEA লিখে ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের শেষ ৫ অংক লিখতে হবে। এরপর FAV লিখে মোবাইল নম্বর ও রিচার্জ রাশি পাঠিয়ে দিন ৭৩০৮০৮০৮০৮ নম্বরে। আপনার রিচার্জ হয়ে যাবে। আপনি প্রত্যেকটি ফোন নম্বরে মিসডকল দিয়েই রিচার্জ করতে পারবেন।