Vodafone Idea নিয়ে এল বিশেষ পরিষেবা, মুখে বললেই হয়ে যাবে রিচার্জ

Vodafone Idea কয়েকদিন আগে তাদের গ্রাহকদের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সাপোর্ট সহ হোয়াটসঅ্যাপে কাস্টমার কেয়ার সার্ভিস চালু করেছিল। এই সার্ভিসে গ্রাহকরা ভার্চুয়াল কাস্টমার কেয়ার অ্যাসিস্ট্যান্ট এর সাহায্যে WhatsApp থেকে তাদের বিল, ডেটা, প্ল্যান অথবা রিচার্জ সংক্রান্ত তথ্য পেতে পারে। এবার ভোডাফোন আইডিয়া আরও একটি নতুন পরিষেবা চালু করলো। এই পরিষেবায় গ্রাহকরা রিটেল স্টোর থেকে কন্টাক্টলেস ভয়েস বেসড রিচার্জের সুবিধা পাবে। এই ফিচারটি কোম্পানির স্মার্ট কানেক্ট রিটেলার অ্যাপের মাধ্যমে কাজ করে। আসলে কোম্পানি মানুষের মধ্যে দূরত্ব বজায় রাখতে এই সার্ভিস এনেছে, যা এই করোনার সময় খুবই প্রয়োজনীয়।

ভোডাফোন সরকারের নির্দেশ অনুযায়ী অরেঞ্জ এবং গ্রিন জোনে তার রিটেল স্টোরগুলি খুলেছে। এমন পরিস্থিতিতে, স্টোরগুলি ভিড় জমবে এটা স্বাভাবিক। আর সেকারণেই লোকজনের মধ্যে দূরত্ব রাখতে কন্টাক্টলেস ভয়েস বেসড রিচার্জের বিকল্প চালু করা হয়েছে। এই ফিচারটি কোম্পানির স্মার্ট কানেক্ট রিটেলার অ্যাপের মাধ্যমে কাজ করে এবং অ্যাপটিকে ভোডাফোন আইডিয়ার নম্বর রিচার্জ করতে রিটেল স্টোর ব্যবহার করে।

সাধারণত, রিটেল স্টোরে মোবাইল রিচার্জ করতে, দোকানদার আপনাকে আপনার নম্বরটি এন্টার করার জন্য আপনাকে একটি ফোন দেয়। এর পরে, ফোনটি ফিরিয়ে নিয়ে আপনার ডায়াল নম্বরে রিচার্জ করে দেয়। তবে এখন করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রয়েছে এবং লোকেদের এই সংক্রমণ থেকে রক্ষা করতে এবং একে অপরের মধ্যে দূরত্ব বজায় রাখতে কন্টাক্টলেস ভয়েস বেসড রিচার্জ ব্যবহার করা হবে।

Vodafone Idea এর এই পরিষেবায় আপনাকে কেবল মুখে নম্বরটি বলতে হবে। এরপর স্মার্ট কানেক্ট রিটেলার অ্যাপ গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এর সহায়তায় নম্বরটি টাইপ করবে। এরপর রিচার্জ রাশি বলতে হবে। এভাবেই আপনার রিচার্জ সম্পন্ন হবে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।