ভোডাফোন আইডিয়া গ্রাহকদের জন্য সুখবর, হোয়াটসঅ্যাপেই মিলবে কাস্টমার কেয়ারের সুবিধা

করোনা সংক্রমণ বাড়তে থাকায় ভারত সরকার ৩ মে এর পর লকডাউন আরও দুসপ্তাহ বাড়িয়েছে। তৃতীয় দফার এই লকডাউন উঠবে ১৭ মে। আর এই কারণেই টেলিকম কোম্পানিগুলি ও বিভিন্ন পরিষেবা আনছে। ভোডাফোন-আইডিয়া তাদের গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপে একটি নতুন পরিষেবা চালু করেছে। এবার কোম্পানি সমস্ত কাস্টমারকে হোয়াটসঅ্যাপে ভার্চুয়াল এজেন্ট VIC ডিজিটাল কাস্টমার সার্ভিস এবং সাপোর্ট দেবে। Vodafone-Idea এর এই ভার্চুয়াল এজেন্ট AI ভিত্তিক।

লকডাউন চলাকালীন ভোডাফোন আইডিয়া গ্রাহকরা যাতে বিরক্ত না হয়, তা নিশ্চিত করার জন্যই কোম্পানিটি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। আসলে লকডাউনের কারণে সমস্ত ভোডাফোন-আইডিয়া স্টোর বন্ধ রয়েছে, গ্রাহক পরিষেবা এবং হেল্পলাইনগুলিতেও কম স্টাফ রেখেছে কোম্পানি। ফলে পরিষেবা সচল রাখতে কোম্পানিকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের হাত ধরতেই হচ্ছে। VIC নিজেই হোয়াটসঅ্যাপে এবার সমস্যার সমাধান করবে এবং গ্রাহকরা সহজেই উত্তর পাবেন।

Whatsapp ছাড়াও কোম্পানির ওয়েবসাইটে VIC কে লাইভ করা হয়েছে। এছাড়াও My Vodafone এবং My Idea অ্যাপেও ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর সাপোর্ট পাওয়া যাবে। কোম্পানির তরফে বলা হয়েছে, এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট থেকে দিনে ২৪ ঘন্টা এবং সপ্তাহে ৭ দিন সাপোর্ট মিলবে।

যে ভোডাফোন-আইডিয়া গ্রাহক হোয়াটসঅ্যাপে VIC এর ব্যবহার করতে চান, তাকে এসএমএস এ আসা লিংকে ক্লিক করে পরিষেবা পাবেন। এছাড়াও ভোডাফোন গ্রাহকরা ৯৬৫৪২৯৭০০০ নম্বরে এবং আইডিয়া গ্রাহকরা ৭০৬৫২৯৭০০০ নম্বরে কল করে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর সাথে কথা বলতে পারবেন।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।