বিনামূল্যে রিচার্জের পর ভোডাফোন আইডিয়া দিচ্ছে ফ্রি ভয়েস কলিং মিনিট

vodafone-idea-offering-free-10-minutes-calling-how-to-get

করোনার দ্বিতীয় সংক্রমণের ভয়াবহতা রুখতে বর্তমানে ভারতের সর্বত্র আংশিক বা সম্পূর্ণ লকডাউন পরিস্থিতিতে মোবাইল কোম্পানিগুলি একে একে ইউজারদের সুবিধার্থে বেশ কিছু ঘোষণা করেছে। যেখানে বিনামূল্যে রিচার্জ থেকে শুরু করে দ্বিগুণ বেনিফিট পাবেন গ্রাহকরা। তবে এবার Vodafone Idea (Vi) নির্বাচিত ইউজারদের অতিরিক্ত সুবিধা দিতে শুরু করলো। আসলে Vi কিছু এলিজিবল ইউজারদের প্রায় ১০ মিনিট বিনামূল্যে ভয়েস কলিং করার জন্য এসএমএস পাঠাতে শুরু করেছে। তবে নির্দিষ্ট কিছু এলাকার জন্য এই অফারটি প্রযোজ্য বলে মনে করা হচ্ছে। সম্প্রতি মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় টেলিকম সার্কেলে বসবাসকারী এক গ্রাহক Vi-এর তরফ থেকে এই এসএমএস পেয়েছেন। যেখানে, টেলিকম অপারেটরটি ব্যবহারকারীকে আগামী ১০ দিনের জন্য ১০ মিনিটের বিনামূল্যে ভয়েস কলিং অফার করছে। তবে এই অফারে বিশেষ কিছু শর্তাবলী প্রযোজ্য থাকবে বলে মনে করা হচ্ছে।

টেক্সটটিতে সংস্থাটি বলেছে যে, ইউজার যে কোনও Vi নম্বরে ১০ মিনিট বিনামূল্যে ভয়েস কলিং করতে পারবেন। এখন ইউজার অন্য কোনও অপারেটরের নম্বরে কোনো Vi নম্বর থেকে কল করতে পারবেন কি না, অথবা ইউজার যখন অন্য কোনো Vi নম্বরে কল করছেন কেবলমাত্র তখনই ফ্রি কলটি প্রযোজ্য কি না, সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু উল্লেখ করা হয়নি।

তবে যাই হোক, দেশের বর্তমান মহামারী পরিস্থিতিতে Vi-এর এই ফ্রি ভয়েস কলিং অফার গ্রাহকদের জন্য যথেষ্ট কার্যকরী। যারা অনলাইনে রিচার্জ করতে জানেন না বা ইদানিংকালে লকডাউনের জন্য বাড়ির বাইরে বেরিয়ে রিচার্জ করতে পারছেন না, এই অফারের সুবাদে তারা আগামী কয়েকদিন রিচার্জের জন্য চিন্তা না করে আরামে বাড়িতে থেকে গুরুত্বপূর্ণ কল করার সুযোগ পাবেন। আপনি যদি টেলকোটির তরফ থেকে বিনামূল্যে ১০ মিনিটের ভয়েস কলিং ভাউচার না পান, তবে এর অর্থ হতে পারে যে আপনি নির্বাচিত গ্রাহকদের মধ্যে নেই।

প্রসঙ্গত, করোনাকালে Vi দেশের কম আয়সম্পন্ন গ্রাহকদের ৪৯ টাকার প্ল‍্যান বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়াও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ৭৯ টাকার প্ল‍্যান রিচার্জ করলে প্রায় দ্বিগুণ সুবিধা পাওয়া যাবে। কোম্পানির ৪৯ টাকার এই প্রিপেড প্ল‍্যানে ইউজাররা ২৮ দিনের জন্য ৩৮ টাকার টকটাইম এবং ১০০ এমবি ডেটা পাবেন। অন্যদিকে, ৭৯ টাকার প্যাকটিতে পাওয়া যাবে ২৮ দিনের জন্য ১২৮ টাকা টকটাইম ও ২০০ এমবি ডেটা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।