ভোডাফোন আইডিয়া গ্রাহকদের জন্য সুখবর, বিনামূল্যে পাবেন Voot সাবস্ক্রিপশন

vodafone-idea-offering-free-voot-subscriptions-for-prepaid-users.jpg

পরিষেবার নিরিখে বর্তমান সময়ে বেশ পিছিয়ে পড়েছে এক সময়ের শক্তিশালী টেলিকম কোম্পানি Vodafone Idea (Vi)। ক্রমশ কমছে সংস্থার গ্রাহকবেসও। কিন্তু গ্রাহক ধরে রাখতে এবং বাজারের হারানো জায়গা ফিরে পেতে ভোডাফোন আইডিয়া মরিয়া চেষ্টা চালাচ্ছে। আর তাই নতুন বছরে ইউজারদের সন্তুষ্ট করতে ফের একটি চমকপ্রদ পদক্ষেপ নিল ভারতের তৃতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি। সম্প্রতি Vodafone Idea হাত মিলিয়েছে জনপ্রিয় ওটিটি (ওভার-দ্য টপ) প্ল্যাটফর্ম Voot-এর সাথে। যার ফলে এবার থেকে Vi গ্রাহকরা বিনামূল্যে Voot Select-এর সাবস্ক্রিপশন পাবেন এবং সমস্ত প্রিমিয়াম কন্টেন্টগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Vi এবং Voot-এর এই মেলবন্ধনের পর গ্রাহকরা এখন Voot Select-এর লাইব্রেরি থেকে কয়েকশো ঘন্টা ধরে প্রিমিয়াম শো-গুলি উপভোগ করতে পারবেন। সেক্ষেত্রে Asur, Illegal, The Gone Game-এর মত ওয়েব সিরিজ এবং Big Boss বা অন্যান্য একাধিক টেলিভিশন শো গ্রাহকদের জন্য উপলভ্য হবে।

শুধু তাই নয়, ভিআই ব্যবহারকারীরা Top Gear, Shark Tank, Tin Star, The Office, Pink Collar Crimes, Nancy Drew ইত্যাদি বহু আন্তর্জাতিক টিভি শোতেও অ্যাক্সেস পাবেন। বলে রাখি, এমনিতে ভুট সিলেক্টের সাবস্ক্রিপশনের জন্য মাসিক ৯৯ টাকা বা বার্ষিক ৩৯৯ টাকা ব্যয় করতে হয়। কিন্তু আগেই বলেছি এই সুবিধাটি অ্যাক্সেস করার জন্য ভিআই গ্রাহকদের কোনো অতিরিক্ত খরচা করতে হবে না।

বিগত দু-তিন বছরে বিশেষত গত বছর থেকে Voot, Netflix, Disney+Hotstar জাতীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির জনপ্রিয়তা বেশ বেড়েছে। এর জন্য ভারতের বহু টেলিকম সংস্থাই এখন তাদের নির্দিষ্ট রিচার্জ প্ল্যানের সাথে ওটিটি প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশন দিচ্ছে। কিন্তু সাধারণত শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Reliance Jio বা অন্যান্য সংস্থাগুলি নিখরচায় Disney+Hotstar-এর অ্যাক্সেস দিয়ে থাকে। সেক্ষেত্রে ভিআই-ই ভারতীয় টেলিকম স্পেসে প্রথম যা তাদের প্রিপেইড প্ল্যানের সাথে ভুট সিলেক্ট উপভোগ করার সুযোগ দিচ্ছে।

প্রসঙ্গত, এদেশে ভুট সিলেক্ট জনপ্রিয় হলেও অন্যান্য ওটিটি প্ল্যাটফর্মগুলির মত ততটাও এর অনুরাগী নেই। তাই অনেকেই মনে করছেন ভিআই-এর সাথে জোট বাঁধার পর Viacom18 নেটওয়ার্কের অধীনস্থ প্ল্যাটফর্মটি ভারতীয় বাজারে একটা বড় অংশ বিস্তার করতে সক্ষম হবে। অন্যদিকে, গ্রাহকরাও ভিআই ব্যবহার করার জন্য আরও উৎসাহ পাবেন। এখন দেখার বিষয় এটাই যে দুটি সংস্থার পরিকল্পনা সফল হয় কিনা!