দারুন খবর! ফ্রি টকটাইমের সাথে প্রিপেড গ্রাহকদের ভ্যালিডিটি বাড়াল ভোডাফোন আইডিয়া

বিএসএনএল ও এয়ারটেলের পর এবার গ্রাহকদের সুবিধার্থে এগিয়ে এল ভোডাফোন-আইডিয়া। আমরা জানি কোরোনা ভাইরাসের কারণে দেশব্যাপী ২১ দিন লকডাউন। এইসময় ভোডাফোন-আইডিয়া কম আয় করা মানুষদের সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছে। ভোডাফোন জানিয়েছে তাদের সমস্ত প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি বাড়ানো হবে। এরসাথে কোম্পানি বিনামূল্যে টকটাইম ও অফার করবে।

আজ ভোডাফোন-আইডিয়া জানিয়েছে যে তারা সমস্ত প্রিপেড প্ল্যানের বৈধতা ১৭ এপ্রিল ২০২০ পর্যন্ত বাড়িয়ে দেওয়ায় সিদ্ধান্ত নিয়েছে। এই সুবিধা পাবে কোম্পানির লাখ লাখ ফিচার ফোন ব্যবহারকারী। এর ফলে রিচার্জ না করলেও গ্রাহকরা ইনকামিং কলের সুবিধা ভোগ করবে। এছাড়াও ১০ কোটি ফিচার ফোন ব্যবহারকারীর অ্যাকাউন্টে ১০ টাকা টকটাইম দেওয়া হবে। যা কল ও এসএমএস এর জন্য ব্যবহার করতে পারবে গ্রাহকরা। আগামী ৪৮ ঘন্টার মধ্যে এই ব্যালান্স সবার অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে। কোম্পানি এই ব্যালান্স দিচ্ছে যাতে গ্রাহকরা এই বিপদের সময়ে পরিজনদের সাথে জুড়ে থাকতে পারে।

প্রসঙ্গত দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলিকে ট্রাই চিঠি পাঠিয়েছিল। এই চিঠিতে সংস্থাগুলিকে ট্রাই বলেছিল যে, সমস্ত গ্রাহকের প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়াতে হবে, যাতে তারা কোনও ধরণের সমস্যায় না পড়ে। এছাড়াও ট্রাই সমস্ত সংস্থার কাছ থেকে লকডাউন চলাকালীন বিনা বাধায় পরিষেবা প্রদানের জন্য তারা কী পদক্ষেপ গ্রহণ করছে সে সম্পর্কেও তথ্য চেয়েছিল। এরপরই এয়ারটেল ও ভোডাফোন এই সিদ্ধান্ত নেয়।

এর আগে এই সুবিধা দিতে শুরু করেছিল বিএসএনএল ও এমটিএনএল। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ গতকাল জানিয়েছেন, BSNL প্রিপেড গ্রাহকদের ২০ এপ্রিল পর্যন্ত রিচার্জ ছাড়াও সিম চালু থাকবে। শুধু তাই নয়, বিএসএনএল গ্রাহকদের আপৎকালীন ১০ টাকা ব্যালান্স দেওয়া হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।