ভোডাফোন আইডিয়া গ্রাহকদের জন্য সুসংবাদ, ১৬ টি সার্কেলে পাবেন উন্নত পরিষেবা

ভোডাফোন-আইডিয়া ১৬টি সার্কেলে জোরদার পরিষেবা দেবে এবং বাড়বে 4G নেটওয়ার্কের কভারেজ এবং ক্যাপাসিটি।

প্রায় বছর দুয়েক আগে, দুই জনপ্রিয় টেলিকম সংস্থা Vodafone এবং Idea মিশে গিয়ে, Vodafone Idea লিমিটেড নামে বাজারে এসেছিল।প্রত্যাশা করা হয়েছিল যে ভোডাফোন আইডিয়া আরও উন্নত পরিষেবা দেবে। কিন্তু এখন Reliance Jio কিংবা Airtel-এর মত আলোচনার কেন্দ্রবিন্দুতে নেই ভোডাফোন-আইডিয়া, বলা ভালো অনেকটাই জনপ্রিয়তা কমেছে ভোডাফোন-আইডিয়া সংস্থার।

তবে এবার বাজারে হারানো জনপ্রিয়তা ফিরে পেতে মাঠে নামছে ভোডাফোন-আইডিয়া। সম্প্রতি সংস্থার ম্যানেজিং ডিরেক্টর তথা সিইও রবীন্দর টাক্কর জানিয়েছেন, ভোডাফোন-আইডিয়া ১৬টি সার্কেলে জোরদার পরিষেবা দেবে এবং বাড়বে 4G নেটওয়ার্কের কভারেজ এবং ক্যাপাসিটি। ঠিক কী ভাবছে ভোডাফোন-আইডিয়া? আসুন বিস্তারিত জেনে নিই।

Vodafone Idea ২২টি সার্কেলকে ১০টি ক্লাস্টার ভাগ করে সেখানে নিজের টিম পাঠিয়েছে। ওই টিম সমস্ত বিষয় খুঁটিয়ে দেখবে, এবং ওই ক্লাস্টারগুলিতে পরিষেবার প্রতি যত্নশীল হবে। দেশব্যাপী কার্যক্রম আরো সহজে পরিচালনা করতে এই উদ্যোগ নিয়েছে সংস্থাটি। এর আগেও সংস্থাটি তার ২টি সার্কেলকে ১টি সার্কেলে পরিনত করেছিল।

রবীন্দর জানিয়েছেন, এই সার্কেলগুলিতে 4G নেটওয়ার্কের ওপর বিনিয়োগ করে বেশ উপকৃত হয়েছে এয়ারটেল। বর্তমানে ভোডাফোন-আইডিয়া মূলত ওই জায়গাগুলিতে নিজের 4G সাইট যুক্ত করছে এবং 4G সম্প্রসারণ বাড়ানোর চেষ্টা করছে। এই মুহূর্তে ওই জায়গাগুলিতে সংস্থার ২২,০০০ নতুন সাইট রয়েছে যার একাংশই 3G সাইট।

তবে এখানেই শেষ নয়। রবীন্দর আরো বলেছেন, ভোডাফোন-আইডিয়া বিজোড় সংযোগ নিশ্চিত করতে সংস্থাটি তার অন্যান্য ৬টি সার্কেলেও বিনিয়োগ করতে থাকবে। প্রসঙ্গত, বর্তমানে যে ১৬টি সার্কেলে ভোডাফোন-আইডিয়া গুরুত্ব দিচ্ছে, ওই সার্কেলগুলি থেকে ভোডাফোন-আইডিয়া ১৬% রেভেনিউ এবং টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় ৮৭% রেভেনিউ লাভ করে।