Vi: দাম বাড়ানোর পাশাপাশি এবার তিনটি প্ল্যানের ৪ জিবি ডেটা অফারও বন্ধ করে দিল ভোডাফোন আইডিয়া

Vi তার দৈনিক ৪ জিবি ডেটা সরবরাহকারী ৩৫৯ টাকা, ৫৩৯ টাকা এবং ৮৩৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানের বেনিফিট কমিয়ে দৈনিক ২ জিবি ডেটা দেবে বলে জানিয়েছে

Vodafone Idea vi Rs 359 539 839 stop 4gb data daily updates

মাত্র দুদিন আগেই নিজের প্রিপেইড প্ল্যানের ট্যারিফ খরচ অর্থাৎ দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল Vi বা Vodafone Idea (ভোডাফোন আইডিয়া)। এখন সংস্থাটি গ্রাহকদের আরও বিপদে ফেলে তিন-তিনটি রিচার্জ প্ল্যানের ডেটা সুবিধা কমিয়ে বসল। এক্ষেত্রে Vi তার দৈনিক ৪ জিবি ডেটা সরবরাহকারী ৩৫৯ টাকা, ৫৩৯ টাকা এবং ৮৩৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানের বেনিফিট কমিয়ে দৈনিক ২ জিবি ডেটা দেবে বলে জানিয়েছে। মূলত প্রিপেইড প্ল্যানগুলি আপডেট করে, টেলিকম সেক্টরের আর্থিক চাপ কমাতে এবং ইউজার পিছু গড় আয় (ARPU) বাড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে Vi।

ভোডাফোন আইডিয়া বন্ধ করল দৈনিক ৪ জিবি ডেটা সুবিধা (Vodafone Idea No Longer Giving 4GB Daily Data)

টেলিকম টকের মতে, ভোডাফোন আগে ২৯৯ টাকার, ৪৪৯ টাকার এবং ৬৯৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলিতে রোজ ৪ জিবি ডেটা সরবরাহ করত। তবে প্ল্যানগুলির দাম বাড়িয়ে এখন ৩৫৯ টাকা, ৫৩৯ টাকা এবং ৮৩৯ টাকা করা হয়েছে। যদিও দাম বাড়ানোর পাশাপাশি সুবিধাও কমিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ এই প্ল্যানগুলিতে এখন প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যাবে।

পাঠকদের জানিয়ে রাখি, তিনটি প্রিপেইড প্ল্যানের ডেটা সুবিধা কমানো বা দাম বাড়ানোর পাশাপাশি সংস্থাটি গতকাল ২৬৯ টাকার রিচার্জ প্ল্যানেরও মূল্য বৃদ্ধি করেছে। এখন ৫৬ দিনের জন্য মোট ৪ জিবি ডেটা অফারকারী প্ল্যানটি খরিদ করতে গেলে বর্তমানে ৩২৯ টাকা ব্যয় করতে হবে।

বলে রাখি, ভোডাফোন আইডিয়ার ওয়েবসাইটে ইতিমধ্যেই এই পরিবর্তন প্রতিফলিত হচ্ছে। এছাড়া থার্ড পার্টি প্ল্যাটফর্ম বা পোর্টালগুলি থেকে রিচার্জ করতে গেলেও একই দৃশ্য চোখে পড়েছে। সুতরাং, গ্রাহকদের জন্য বেশি খরচা করা ছাড়া কোনো বিকল্প আপাতত থাকছে না!

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.