৫০০ টাকার নীচে উপলব্ধ Reliance Jio, Vodafone Idea (Vi)-এর সেরা প্রিপেইড প্ল্যান দেখে নিন

৫০০ টাকার নীচে উপলব্ধ Reliance Jio, Vodafone Idea (Vi)-এর সেরা প্রিপেইড প্ল্যান দেখে নিন

Vodafone Idea vi rs 499 vs Reliance Jio rs 499 prepaid plan comparison

বাজারে প্রতিদ্বন্দ্বিতার কারণে দেশীয় টেলিকম অপারেটরগুলি তাদের প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকদের জন্য লোভনীয় প্ল্যান প্রদান করে থাকে। এইসব প্ল্যানের দৈনিক আনলিমিটেড ভয়েস কল, ডেটা ব্যবহার ও এসএমএস পাঠানোর ছাড়পত্র আমাদের মতো সাধারণ গ্রাহকদের চাহিদাকে সর্বদা তুষ্ট রাখে। তাছাড়া অতিরিক্ত হিসেবে টেলিকম সংস্থাগুলি সকলেই এখন ‘Free OTT Benefit’ প্রদানের মাধ্যমে গ্রাহকের মন জিতে নিতে সচেষ্ট। এজন্য তারা বাজারে এমন কিছু রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়, যেগুলির প্রতি আকর্ষিত না হয়ে থাকাটা প্রায় অসম্ভব। এই প্রতিবেদনে ৫০০ টাকার নীচে উপলব্ধ Reliance Jio, Vodafone Idea (Vi)-এর এমন কিছু লাভজনক রিচার্জ প্ল্যানের কথাই আমরা তুলে ধরবো।

৫০০ টাকার কমে Vodafone Idea (Vi)-এর প্রিপেইড প্ল্যান

Vi গ্রাহকরা ৫০০ টাকার কমে সবচেয়ে লাভজনক প্ল্যান হিসেবে ৪৯৯ টাকার প্যাকটি রিচার্জ করতে পারেন। এই প্ল্যানে গ্রাহকেরা দৈনিক অফুরন্ত ভয়েস কলিং ও ১০০ এসএমএস পাঠানোর সুবিধা পাবেন। এছাড়াও মিলবে দিনে ৩ জিবি ডেটা খরচের স্বাধীনতা। এই Vi প্রিপেইড রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। অর্থাৎ এই প্ল্যানের সাথে একজন গ্রাহক মোট ৮৪ জিবি ডেটা খরচের সুযোগ পাবেন। এর সাথে সংস্থা তাকে বাড়তি হিসেবে ১৬ জিবি ডেটা প্রদান করবে যার ফলে এই রিচার্জ তাকে মোট ১০০ জিবি ডেটা খরচের স্বাধীনতা দেবে!

এখানেই শেষ নয়, ৪৯৯ টাকার Vi প্রিপেইড প্ল্যান Disney+ Hotstar মোবাইল অনলি প্ল্যান সাবস্ক্রিপশনের সঙ্গে এসেছে। ফলে এখানে গ্রাহকেরা তাদের পছন্দের Disney+ Hotstar কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা পাচ্ছেন। একইসাথে এই প্ল্যান Vi -এর ‘Binge All Night’ এবং ‘Weekend Data Rollover’ অফারের সাথে উপলব্ধ। অর্থাৎ এখানে গ্রাহকেরা রাত্রি ১২ থেকে ৬টা পর্যন্ত অফুরন্ত ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি সপ্তাহান্তে অব্যবহৃত ডেটা খরচের ছাড় পাবেন।

৫০০ টাকার কমে Jio-এর প্রিপেইড প্ল্যান

Vi -এর মতো Reliance Jio গ্রাহকেরাও ৪৯৯ টাকার একটি রিচার্জ প্ল্যান পাবেন। এক্ষেত্রে তারা ২৮ দিনের মেয়াদকাল সহ দৈনিক ৩ জিবি ডেটা খরচ, অফুরন্ত ভয়েস কলিং ও ১০০ এসএমএস প্রেরণের সুবিধা পাবেন। সুতরাং এই প্ল্যানের সাথেও গ্রাহকেরা মোট ৮৪ জিবি ডেটা পাচ্ছেন। উপরন্তু জিও প্ল্যানটির সাথে অতিরিক্ত ৬ জিবি বোনাস ডেটা প্রদান করছে। ফলে এই প্ল্যানের মোট ডেটা বেনিফিট ৯০ জিবি যা Vi -এর অফারের তুলনায় ১০ জিবি কম।

অন্যদিকে ৪৯৯ টাকার রিলায়েন্স জিও প্রিপেইড প্ল্যানও বিনামূল্যে Disney+ Hotstar কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা সহ এসেছে। উপরন্তু এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা JioTV এবং JioCinema -র কনটেন্ট দেখতে পাবেন। তবে এই প্ল্যান ভোডাফোন-আইডিয়ার মতো বিঞ্জ অল নাইট বা উইকেন্ড ডেটা রোলওভারের সুবিধা দেবেনা। ফলে সেদিক দিয়ে Vi-এর প্ল্যান কিছুটা হলেও এগিয়ে থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020