Vodafone Idea গ্রাহকদের জন্য দুঃসংবাদ! এই দুই সার্কেলে বন্ধ হল দ্বিগুণ ডেটা বেনিফিট

Vi বেশ কিছু সার্কেলে ডাবল ডেটা বেনিফিট বন্ধ করে দিতে চলেছে

vodafone-idea-vi-stops-offering-double-data-benefit-in-two-circles

হালফিলে দেশের টেলিকম মার্কেটে Vodafone Idea (Vi)-এর অবস্থা বেশ শোচনীয়, এমনকি ভবিষ্যতে কোম্পানিটির অস্তিত্ব থাকবে কি না সে সম্পর্কেও অনেকের মনেই সন্দেহ দেখা দিয়েছে। তবে শুধু সাম্প্রতিককালেই নয়, ভারতের টেলিকম জগতে Vi-এর গ্রাফ বেশ কয়েক বছর ধরেই নিম্নমুখী, এবং এর জেরে প্রায়ই কোম্পানির গ্রাহক হারানোর খবর পাওয়া যায়। যদিও নতুন নতুন অফার বা সুবিধা এনে গ্রাহক ধরে রাখতে বার বার সংস্থাকে সচেষ্ট হতে দেখা গেছে। আর সেজন্যই এই বছরের শুরুতে Vi তার অন্যতম আকর্ষণীয় প্রিপেইড প্ল্যানগুলি (২৯৯ টাকা, ৪৯৯ টাকা এবং ৬৯৯ টাকা) রোলআউট করেছিল। যেখানে ডাবল‌ ডেটা বেনিফিট দেওয়া হতো। অর্থাৎ এই প্ল্যান বেছে নিলে ব্যবহারকারীরা আনলিমিটেড কল এবং এসএমএস সহ দৈনিক ৪ জিবি ডেটা (২+২) ব্যবহারের সুবিধা পেতেন।

উপরন্তু, প্ল্যানগুলি আনলিমিটেড নাইটটাইম ডেটা এবং সপ্তাহান্তে অবশিষ্ট ডেটা ব্যবহারের সুযোগ দিত। তাই করোনাকালে অবসর সময় কাটানোর পাশাপাশি বিশেষত ওয়ার্ক ফ্রম হোমের জন্য অধিকাংশ ব্যবহারকারী এই প্ল্যানগুলি বেছে নিয়েছিলেন। তবে এই সুখের দিন শীঘ্রই সমাপ্ত হতে চলেছে।

রিপোর্ট অনুযায়ী, Vi বেশ কিছু সার্কেলে এই ডাবল ডেটা বেনিফিট বন্ধ করে দিতে চলেছে। এর অর্থ হল, ৪ জিবি দৈনিক ডেটার পরিবর্তে টেলিকম অপারেটরটি এখন দৈনিক ২ জিবি ডেটা দেবে। আপাতত অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা সার্কেলের গ্রাহকরা ডাবল ডেটা বেনিফিট পাবেন না। Vi-র ওয়েবসাইটটিও এই বিষয়টি নিশ্চিত করেছে। তবে অন্যান্য সার্কেলে ভবিষ্যতে ডাবল ডেটা বেনিফিট বন্ধ করে দেওয়া হবে কি না সে সম্পর্কে এখনও সঠিকভাবে কিছু জানা যায়নি।

উল্লেখ্য, গ্রাহকদের আরও বহুল পরিমাণে আকর্ষিত করতে এই বছরের শুরুতে Vi এই প্ল্যানগুলির সাথে Zee5 Premium স্ট্রিমিং বেনিফিটও বান্ডিল করেছিল। কিন্তু সাম্প্রতিক করোনা পরিস্থিতিতে দেশের সমস্ত কোম্পানিই তাদের প্ল্যানগুলির দাম বাড়ানোর ওপর মনঃসংযোগ করেছে। আবার কেউ কেউ দাম একই রেখে প্ল্যানগুলির বেনিফিট কমিয়ে দিচ্ছে। Vi ডাবল ডেটা বেনিফিট বন্ধ করে দ্বিতীয় পথটি অনুসরণ করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।