Vi-এর ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে এখন বাড়তি ডেটা, ব্যাপক সুবিধা

vodafone-idea-vi-updates-rs-199-prepaid-plan-offering-more-data-and-validity
Vi-এর ১৯৯ টাকার প্ল্যানে পরিবর্তন

টেলিকম কোম্পানিগুলির মধ্যে প্রতিযোগিতা নতুন নয়। তাই মাঝে মাঝেই কোম্পানিগুলি নতুন প্ল্যান আনার সাথে সাথে তাদের পুরানো প্ল্যানগুলি আপগ্রেড করে। সেই ধারা বজায় রেখে Vodafone Idea (Vi) সম্প্রতি তাদের ১৯৯ টাকার রিচার্জ প্ল্যানটিকে চুপিসারে আপগ্রেড করলো। উল্লেখ্য, গ্রাহকবেসকে আকর্ষিত করতে ভোডাফোন আইডিয়া কয়েকদিন আগেই ৪৪৭ টাকার একটি প্রিপেইড প্ল্যান চালু করেছিল। যেখানে সংস্থাটি দৈনিক ডেটা লিমিট হটিয়ে দিয়েছে। নতুন প্ল্যান লঞ্চের এক সপ্তাহ যেতে না যেতেই সংস্থাটি বাড়তি ডেটা ও বৈধতা সহ ১৯৯ টাকার প্ল্যানটিকে নতুন রূপ দিল। তাহলে চলুন ভোডাফোন আইডিয়ার ১৯৯ টাকার প্ল্যানটিতে কী কী পরিবর্তন আনা হয়েছে তা এবার দেখে নেওয়া যাক।

Vodafone Idea (Vi) এর ১৯৯ টাকার পুরোনো প্ল্যান এবং নতুন প্ল্যানের তুলনা

Vodafone idea vi updates RS 199 prepaid plan

ভোডাফোন আইডিয়া বা ভিআই এর ১৯৯ টাকার পুরোনো প্রিপেইড প্ল্যানটিতে ইউজারদের, দৈনিক ১ জিবি ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা দেওয়া হত। এই প্ল্যানের বৈধতা ছিল টানা ২৪ দিন। আবার অতিরিক্ত বেনিফিট হিসাবে, ভিআই মুভিজ অ্যান্ড টিভি অ্যাপের ফ্রি অ্যাক্সেসও প্রদান করা হত।

তবে Vodafone Idea (Vi) তাদের ১৯৯ টাকার প্ল্যানটিকে এখন অনেকটাই আপগ্রেড করে নিয়ে এসেছে। ফলে এখন থেকে ইউজাররা এই প্ল্যানে প্রত্যহ ১.৫ জিবি ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা উপভোগ করতে পারবেন। শুধু তাই নয়, ডেটা লিমিটের সাথে প্ল্যানটির মেয়াদকেও বর্ধিত করা হয়েছে। ফলে ২৪ দিনের বদলে এখন ২৮ দিন পর্যন্ত ইউজাররা প্ল্যানটির সমস্ত বেসিক বেনিফিটের লাভ ওঠাতে পারবেন। এছাড়া, পুরোনো প্ল্যানের ন্যায় এই পরিবর্তিত প্ল্যানেও ভিআই মুভিজ অ্যান্ড টিভি অ্যাপের ফ্রি অ্যাক্সেস পাওয়া যাবে।

প্রসঙ্গত, এই অফারটিকে হয়তো, প্ল্যান সাবস্ক্রিপশন হিস্ট্রির ভিত্তিতে নির্বাচিত কিছু ইউজারদের জন্য, অথবা, বাছাই করা কয়েকটি অঞ্চলের ইউজারদের জন্য উপলব্ধ করা হয়েছে। কারণ জানা যাচ্ছে, ভিআই অ্যাপটির লেটেস্ট ভার্সন আপডেট করার পরও বহু ইউজাররা ১৯৯ টাকার পুরোনো প্ল্যানটিকেই অ্যাপে লিস্টেড পেয়েছেন।

Vodafone Idea -এর ১৯৯ টাকার প্ল্যান বনাম Reliance Jio -এর ১৯৯ টাকার প্ল্যান

রিলায়েন্স জিওর ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান এবং ভোডাফোন আইডিয়ার ১৯৯ টাকার পরিবর্তিত রিচার্জ প্ল্যানটির বেনিফিটগুলি অনেকটাই অনুরূপ। সেক্ষেত্রে, জিও সংস্থাটি ১৯৯ টাকার বিনিময়ে তাদের গ্রাহকদের, দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা অফার করে মোট ২৮ দিনের জন্য। এরই সাথে অতিরিক্ত বেনিফিট হিসাবে, যাবতীয় জিও অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিবশনও দেওয়া হয়। অন্যদিকে, ভিআই -এর ১৯৯ টাকার পরিবর্তিত প্ল্যানটির বেনিফিটগুলি তো আগেই আপনাদের জানিয়ে দিয়েছি।

গ্রাহকবেসকে আকর্ষিত করতে ভোডাফোন আইডিয়ার এই পদক্ষেপটি যথেষ্টই প্রশংসনীয়। তবে জিও সংস্থার সাথে প্রতিদ্বন্দ্বিতার খাতিরে ভিআই তাদের ১৯৯ টাকার প্ল্যানটিতে যেসব বাড়তি সুবিধা দিচ্ছে তাতে, সংস্থাটির ‘অ্যাভারেজ রেভেনিউ পার ইউজার’ বা ARPU ক্ষতিগ্রস্ত হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।