Tuesday, November 19, 2019

জিও কে বেকায়দায় ফেলতে ভোডাফোন আনলো ৩০ টাকার নতুন প্ল্যান

টেলিকম কোম্পানি ভোডাফোন প্রানপনে চেষ্টা করছে তাদের গ্রাহকছুট কমানোর। আর সেকারণেই নতুন নতুন প্ল্যান লঞ্চ করছে কোম্পানি। এদিকে জিও আইইউসি চার্জ চালু করায়, অনেক গ্রাহকের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। নতুন প্ল্যান এনে তারও ফায়দা তুলতে চাইছে ভোডাফোন। কয়েকমাস আগেই তারা ২৮ দিনের ভ্যালিডিটি সহ ২০ টাকার প্ল্যান এনেছিল। এবার ফুল টকটাইমের সাথে ৩০ টাকার প্ল্যান লঞ্চ করলো।

২০ টাকার প্ল্যান লঞ্চ করার পর কোম্পানি জানিয়েছিল, যে সমস্ত গ্রাহক ৩৫ টাকার নূন্যতম রিচার্জ প্ল্যানকে অনেক বেশি মনে করছিলো, তারা আশা করি নতুন প্ল্যানে হতাশ হবেনা। কারণ এই প্ল্যানে ২০ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে।

ভোডাফোন ৩০ টাকার প্রিপেড প্ল্যান :

ভোডাফোনের ৩০ টাকার প্রিপেড প্ল্যান আপাতত কয়েকটি সার্কেলের জন্য উপলব্ধ। এই সার্কেলগুলি হলো কর্ণাটক, কেরালা ও মুম্বাই। তবে কোম্পানি এও জানিয়েছে খুব শীঘ্রই অন্যান্য সার্কেলে এই প্ল্যান চালু করা হবে। ৩০ টাকার এই প্ল্যানে গ্রাহকরা ফুল টকটাইম পাবে, যার ভ্যালিডিটি ২৮ দিন। প্ল্যানটি এখন Paytm, PhonePe তেও উপলব্ধ।

যদিও ভোডাফোনের ৩০ টাকার প্ল্যান লঞ্চ করার কোনো যৌক্তিকতা আছে কিনা তা নিয়ে সংশয় আছে। কারণ কোম্পানি আগেই ৩৫ টাকার প্ল্যান লঞ্চ করেছিল। যেখানে ২৬ টাকা টকটাইম পাওয়া যায়। এছাড়াও ১০০ এমবি ডেটা পাওয়া যায়। সেহেতু এই প্ল্যানটিকে বন্ধ করে কোম্পানি ৩০ টাকার প্ল্যান লঞ্চ করতে পারতো। কিন্তু একসাথে দুটো প্ল্যান উপলব্ধ থাকায়, ৩৫ টাকার প্ল্যানের গুরুত্ব হারাবে।

- Advertisment -