Volkswagen Tiguan Facelift: ৭ ডিসেম্বর ভারতের বাজারে আসছে ৫ স্টার প্রাপ্ত এসইউভি গাড়ি

Volkswagen Tiguan Facelift ব্র্যান্ডটির ২.০ স্ট্র্যাটেজি হিসেবে আসতে চলেছে

volkswagen-tiguan-facelift-india-launch-date-december-7-feature-price

আগামী মাস অর্থাৎ ৭ ডিসেম্বর ভারতের বাজারে নতুন অবতারে আত্মপ্রকাশ ঘটতে চলেছে Volkswagen Tiguan Facelift-এর। সংস্থার তরফে তাদের নতুন গাড়ির লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়েছে। নতুন আপডেটের সাথে আসন্ন ৫ স্টার প্রাপ্ত এসইউভি গাড়িটি এদেশে ব্র্যান্ডটির ২.০ স্ট্র্যাটেজি হিসেবে আসতে চলেছে। সংস্থার ঘোষিত আসন্ন চারটি এসইউভি-র মধ্যে একটি হবে এই Volkswagen Tiguan Facelift।

এটি ভারতের বাজারে আসার পর Jeep Compass, Hyundai Tucson এবং Citroen C5 Aircross গাড়িগুলি এর মূল প্রতিদ্বন্দ্বী হবে। আসুন জেনে নেওয়া যাক Volkswagen Tiguan Facelift-এর সম্ভাব্য ফিচার, ইঞ্জিন এবং দাম।

Volkswagen Tiguan Facelift: ফিচার

জার্মান অটোমোবাইল জায়ান্ট সংস্থাটি এই ফেসলিফ্ট ভার্সনের গাড়িটির তিনটি মডেল দেশীয় বাজারে আনবে বলে পূর্বে ঘোষণা করেছিল। যেগুলি হল – New Tiguan, New T-Roc এবং Tiguan AllSpace (৭-সিটার)। মূল্যের বিচারে দেশের অন্যান্য সংস্থার গাড়ির সাথে টেক্কা দিতে প্রাক-ফেসলিফ্ট টিগুয়ান-এর মত অন্য মডেলের গাড়িগুলিও ভারতেই অ্যাসেম্বল করানোর প্রচেষ্টায় রয়েছে ফক্সভাগেন।

ফক্সভাগেন টিগুয়ান ফেসলিফ্ট গাড়িটিতে নতুন আপডেট বলতে এর সামনের গ্রিলটি ক্রোম দ্বারা শোভিত হতে পারে। এছাড়া এতে এলইডি ম্যাট্রিক্স হেডল্যাম্প এবং এলইডি ডিআরএল সহ আপডেটেড বাম্পার হাউসিং ট্রায়াঙ্গুলার ফগ ল্যাম্প দেখা যাবে। এক কথায় এর সম্মুখের নকশাচিত্রটি অধিক সুন্দর এবং আকর্ষণীয় করে তোলা হয়েছে।

এছাড়া ফক্সভাগেন টিগুয়ান ফেসলিফ্ট-এর সাইড প্রোফাইলের কথা বলতে গেলে এতে স্পোর্টি এবং স্টাইলিশ হুইলের দেখা মিলতে পারে। পিছনের বডি প্যানেলে স্লিমার এলইডি টেললাইট গাড়িটির দর্শনে মুগ্ধতা এনেছে।

Volkswagen Tiguan Facelift: ইঞ্জিন

ফেসলিফ্ট ভার্সনের গাড়িটিতে ২.০ লিটার ফোর সিলিন্ডার টার্বোচার্জড ইঞ্জিন থাকতে পারে, যা থেকে সর্বোচ্চ ১৮৭ বিএইচপি শক্তি এবং ৩২০ এনএম টর্ক পাওয়া যাবে। অপরদিকে এতে ৭-স্পিড ডিএসজি অটোমেটিক ট্রান্সমিশনের সাথে ৪-মোশান অল হুইল ড্রাইভ সিস্টেমটি থাকতে পারে।

Volkswagen Tiguan Facelift: দাম

Volkswagen Tiguan Facelift-এর দাম সম্পর্কে কোনো তথ্য জানায়নি নির্মাতা সংস্থা। লঞ্চের পরেই তা নির্দিষ্ট হবে বলা সম্ভব।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।